অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের ক্রিকেট দলের কোচ হতে যাচ্ছেন দ্রাবিড়


প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং অধিনায়ক রাহুল দ্রাবিড় মুম্বাইয়ে একটি অনুষ্ঠানে বক্তব্য রাখছেন। ৪ নভেম্বর ২০১৪।(ছবি-এএফপি/ইন্দ্রনিল মুখার্জি)

নতুন যুগের সূচনা হচ্ছে ভারতীয় ক্রিকেটে। ভারতের জাতীয় দলের কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়। তাঁর সঙ্গে ২০২৩ সাল পর্যন্ত চুক্তি করা হচ্ছে, সূত্র মারফত এমন খবর পাওয়া গেছে বলে রিপোর্ট করেছে টাইমস অফ ইন্ডিয়া।

জানা যাচ্ছে শুক্রবার রাতে রাহুল দ্রাবিড়ের সঙ্গে বৈঠক করেছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় এবং বাকিরা। সেখানেই ২০২৩ সাল পর্যন্ত রাহুলকে ভারতের কোচ হিসেবে রাখার কথা হয়েছে। যদিও এই নিয়ে এখনও আনুষ্ঠানিকভাবে কিছুই জানানো হয়নি ভারতীয় বোর্ডের তরফে।

গতকালের বৈঠকে কোহলিদের নতুন বোলিং কোচের বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। বলা হয়েছে, পারশ মামব্রে হবেন বোলিং কোচ।

ভারতের জাতীয় ক্রিকেট দলের বর্তমান কোচ রবি শাস্ত্রী। তাঁর মেয়াদ শেষ হবে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই। আর তারপরেই কোচ হিসেবে দায়িত্ব বুঝে নেবেন রাহুল দ্রাবিড়, সূত্র মারফত খবর তেমনটাই। রাহুল দ্রাবিড় যে কোচ হচ্ছেন, তা কার্যত নিশ্চিত ছিল। দীর্ঘদিন ধরেই তা নিয়ে চলছিল জল্পনা।

শ্রীলঙ্কায় কিছুদিন আগে ভারতের দ্বিতীয় স্তরের জাতীয় দলের কোচ হয়েছিলেন দ্রাবিড়। শিখর ধাওয়ান হয়েছিলেন সেই দলের অধিনায়ক। এবার সরাসরি কোহলিদের কোচ হচ্ছেন দ্রাবিড়।

XS
SM
MD
LG