অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের ভোপালের হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে চার শিশুর মৃত্যু 


ভোপালের কমলা নেহরু শিশু হাসপাতালে অগ্নিকাণ্ডের পর এক শিশুকে কোলে তুলে নিরাপদে নিয়ে যাচ্ছেন একজন। নভেম্বর ৮, ২০২১। (ছবি- এপি)
ভোপালের কমলা নেহরু শিশু হাসপাতালে অগ্নিকাণ্ডের পর এক শিশুকে কোলে তুলে নিরাপদে নিয়ে যাচ্ছেন একজন। নভেম্বর ৮, ২০২১। (ছবি- এপি)

ভোপালের শিশু হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় এখনও পর্যন্ত চার শিশুর মৃত্যু হয়েছে বলে জানালেন রাজ্যের মন্ত্রী বিশ্বাস সরং। সোমবার রাতে ভোপালের কমলা নেহেরু হাসপাতালে শিশু বিভাগে হঠাৎই আগুন লাগে।

ঘটনাস্থলে পরিদর্শন করছেন বিধায়ক তথা মন্ত্রী বিশ্বাস সরং। তিনি জানান, "হাসপাতালের স্পেশাল নিউবর্ন ওয়ার্ডে আগুন লাগার ঘটনায় চার শিশুর মৃত্যু হয়েছে।" আগুন লাগার স্পষ্ট কারণ জানা না গেলেও শর্ট সার্কিটের কারণেই আগুন লেগেছে বলে অনুমান।

জানা গিয়েছে, ওই হাসপাতালের শিশু বিভাগে কমপক্ষে ৫০ জন শিশু ভর্তি ছিল। ঘটনার উচ্চপর্যায়ের তদন্তের কথা জানিয়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। তিনি বলেন, "ভোপালের কমলা নেহরু হাসপাতালের শিশু বিভাগে আগুন লেগে যাওয়ার ঘটনা দুঃখজনক। উচ্চ পর্যায়ে তদন্তের নির্দেশ দিয়েছি আমরা।"

মুখ্যমন্ত্রী মৃত পরিবারের সদস্যদের প্রত্যেককে চার লাখ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছেন। ফতেহগড় ফায়ার স্টেশনের ইনচার্জ জুবের খান জানান, রাত ৯টার দিকে আগুনের সূত্রপাত হয় এবং আগুন নেভাতে ৮ থেকে ১০টি দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে যায়।

কমলা নেহেরু হাসপাতালে সোমবার রাতে হঠাৎই আগুন লাগার পর ধীরে ধীরে সেই আগুনের তীব্রতা বাড়তে থাকে। ওয়ার্ডে ভর্তি থাকা শিশুদের নিয়ে হুড়মুড় করে বেরিয়ে আসেন বাবা-মায়েরা। ঘটনাস্থলে দমকল বাহিনী গিয়ে আগুন নেভানো ও উদ্ধারকার্য শুরু করে।

XS
SM
MD
LG