অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে দৈনিক আক্রান্তের হার নিম্নমুখী


ভারতে দৈনিক আক্রান্তের হার নিম্নমুখী

মা দুর্গার বিসর্জনের পরই যেন ইঙ্গিত মিলছে করোনার বিদায়ের! ভারতে দৈনিক আক্রান্তের যে নিম্নমুখী ট্রেন্ড শুরু হয়েছিল, তা  আজ মঙ্গলবারও অব্যাহত।

মা দুর্গার বিসর্জনের পরই যেন ইঙ্গিত মিলছে করোনার বিদায়ের! ভারতে দৈনিক আক্রান্তের যে নিম্নমুখী ট্রেন্ড শুরু হয়েছিল, তা আজ মঙ্গলবারও অব্যাহত।

মঙ্গলবার দৈনিক সংক্রমণ যে পরিমাণ হ্রাস পেয়েছে তা সত্যিই আশাপ্রদ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন সংক্রমণ হয়েছে ৩৬ হাজারের সামান্য বেশি। যা গত কয়েক মাসের মধ্যে সর্বনিম্ন। মৃতের সংখ্যাটাও তাই।

আজ মঙ্গলবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৬ হাজার ৪৬৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ৯ হাজার জন কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৯ লক্ষ ৪৬ হাজার ৪২৯ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে মৃতের সংখ্যাটা আরও কমেছে। গতকাল দেশে মৃতের সংখ্যাটা ছিল গত তিন মাসের মধ্যে সর্বনিম্ন। সবচেয়ে বড় স্বস্তির খবর হল, দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৬৪ হাজার মানুষ। অর্থাৎ আক্রান্তের তুলনায় অনেকটা বেশি সুস্থ রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৭২ লক্ষ ১ হাজার।

please wait

No media source currently available

0:00 0:01:25 0:00


XS
SM
MD
LG