অ্যাকসেসিবিলিটি লিংক

ভারত থেকে বাংলাদেশে এলো আরও ৫০ লাখ টিকা, পোল্যান্ড থেকে ৩৫ লাখ


একজন কর্মী অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা কোভিদ-১৯ ভ্যাকসিনের প্যাকেজ বহন করে নিয়ে যাচ্ছেন যা ভারত থেকে বাংলাদেশে উপহার হিসেবে দে হয়েছে। ২১ জানুয়ারি, ২০২১।(ছবি- রয়টার্স/মোহাম্মদ পনির হোসেন)

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া জানিয়েছেন, ভারত থেকে কেনা আরও ৫০ লাখ টিকা মঙ্গলবার রাতে বাংলাদেশে এসেছে। বুধবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পোল্যান্ডের পক্ষ থেকে ৩২ লাখ টিকা উপহার দেওয়া উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া তাঁর বক্তব্যে আরও বলেন, "বিশ্বের বিভিন্ন দেশ আমাদের টিকা সহায়তা দিয়েছে। পোল্যান্ড আমাদের ৩২ লাখ টিকা উপহার দিয়েছে। জাপানও সম পরিমাণ টিকা দিয়েছে। যুক্তরাষ্ট্র আমাদের তিন কোটি টিকা দিয়েছে। মালদ্বীপ দিয়েছে দুই লাখ টিকা। জার্মানি ১২ লাখ টিকা দিয়েছে। সৌদি আরব ১৪ লাখ টিকা দিয়েছে। চার্টার করা ফ্লাইটে এই টিকা আসবে। গতকাল রাতে ভারত থেকে ৫০ লাখ টিকা এসেছে। চীন থেকে এসেছে ৫০ লাখ টিকা।"

অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত পোল্যান্ডের অনাবাসী রাষ্ট্রদূত অ্যাডাম বুরাকস্কি পোল্যান্ড পক্ষ থেকে পাঠানো টিকা হস্তান্তর করেন।

অনুষ্ঠানে উপস্থিত পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব খুরশেদ আলম বলেন, "পোল্যান্ড আমাদের ৩২ লাখ টিকা উপহার দিয়েছে। সেজন্য আমরা তাদের প্রতি কৃতজ্ঞ।"

অ্যাডাম বুরাকস্কি বলেন, "বাংলাদেশ পোল্যান্ডের বন্ধু দেশ৷ বাংলাদেশকে এই টিকা উপহার দিতে পেরে আমরা আনন্দিত।"

XS
SM
MD
LG