অ্যাকসেসিবিলিটি লিংক

ভাসানচর থেকে আবারও পালানোর ঘটনাঃ ২৪ জন রোহিঙ্গা আটক


ভাসানচর থেকে পালানো ২৪ জন রোহিঙ্গা আটক

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর থেকে রোহিঙ্গাদের পালিয়ে যাওয়ার ঘটনা বাড়ছে। প্রতিদিনই পুলিশ দেশের বিভিন্ন অঞ্চল থেকে তাদের আটক করছে। আজ রোহিঙ্গা ক্যাম্প থেকে পালানোর সময় নারী-পুরুষ ও শিশুসহ আরও ২৪ জনকে আটক করেছে আর্মড পুলিশ ও কোস্টগার্ডের সদস্যরা।

৩০শে সেপ্টেম্বর রাত ৮টা থেকে পৌনে ১১টা পর্যন্ত টানা অভিযান চালানো হয় ভাসানচর থেকে উত্তর-দক্ষিণ দিকের ১০ কিলোমিটার দূরের একটি জঙ্গলে। আটককৃতরা সেখানে জড়ো হয়েছিলেন পালিয়ে চট্টগ্রাম যাওয়ার জন্য। গভীর রাতে তাদের নৌকায় ওঠার কথা ছিল। দালালের মাধ্যমে তাদের চলে যাওয়ার সব ব্যবস্থা সম্পন্ন হয়। দুপুর ২টার দিকে তারা জঙ্গলে গিয়ে অবস্থান নেয়।

গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ ও কোস্টগার্ড অভিযান চালিয়ে তাদের আটক করে।

নোয়াখালীর পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, আটককৃতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশের মাধ্যমে সিআইসি অফিসে হস্তান্তর করা হয়েছে। এদিকে ভাসানচর থেকে বারবার কেন রোহিঙ্গারা পালিয়ে যাচ্ছে, কেন তারা সেখানে থাকতে চাইছে না সে বিষয়ে সরকারের একাধিক সংস্থা কাজ শুরু করেছে। তবে পুলিশের কাছে আটককৃতরা বলছে, সম্পূর্ণ বিচ্ছিন্ন দ্বীপে থাকতে তাদের ভালো লাগছে না। তাই সুযোগ-সুবিধা অনেক বেশি থাকার পরও তারা পালিয়ে যাচ্ছে। অনেকে এরই মধ্যে পালিয়েছে।

XS
SM
MD
LG