অ্যাকসেসিবিলিটি লিংক

মধ্যপ্রাচ্যে নিরাপত্তার প্রতি যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুতি দৃঢ় এবং নিশ্চিতঃ প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন


ফাইল - প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন ওয়াশিংটনের ক্যাপিটল হিলে আফগানিস্তানে সামরিক অভিযানের সমাপ্তি এবং ভবিষ্যতের সন্ত্রাসবাদবিরোধী অভিযানের পরিকল্পনার বিষয়ে একটি সেনেট সশস্ত্র পরিষেবা কমিটির শুনানির সময় কথা বলছেন৷২৮ সেপ্টেম্বর, ২০২১। (ছবি-এপি/ প্যাট্রিক সেমান্সকি)

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন শনিবার বাহরাইনের মানামা সংলাপে বলেছেন, "আসুন একটি বিষয় পরিষ্কার করা যাক: মধ্যপ্রাচ্যে নিরাপত্তার প্রতি যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুতি দৃঢ় এবং নিশ্চিত।"

ঐ অঞ্চলের কর্মকর্তারা সেখানে যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুতি নিয়ে উদ্বিগ্ন, বিশেষ করে যেহেতু ইরানের সঙ্গে একটি পারমাণবিক চুক্তিতে পৌঁছানোর চেষ্টা করছে যুক্তরাষ্ট্র এবং আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্রের নাটকীয় প্রত্যাহার ।

অস্টিন আরও বলেন, "কিন্তু সাম্প্রতিক মাসগুলিতে ইরানের কর্মকান্ড উৎসাহজনক নয়, বিশেষ করে তাদের পারমাণবিক কর্মসূচির সম্প্রসারণের কারণে।"

তবে প্রতিরক্ষামন্ত্রী আরও বলেন, "বন্ধু এবং শত্রু উভয়ই জানে" যে যুক্তরাষ্ট্র তার শক্তি কিভাবে মোতায়েন করতে পারে।

অস্টিন শনিবারও জোর দিয়ে বলেন যে যুক্তরাষ্ট্র সম্ভবত একটি কূটনৈতিক সমাধানের সন্ধান করবে কারণ বাইডেন প্রশাসনে, কূটনীতি হল "প্রথম অবলম্বনের হাতিয়ার"।

যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট ডোয়াইট আইজেনহাওয়ারের উদ্ধৃতি দিয়ে অস্টিন বলেন, "শুধুমাত্র অস্ত্র বিশ্বকে স্থায়ীভাবে শান্তি এনে দিতে পারে না।"

XS
SM
MD
LG