অ্যাকসেসিবিলিটি লিংক

মোদীর জীবনী অবলম্বনে ছায়াছবিটির মুক্তি পিছিয়ে গেল


India Bollywood

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জীবনী অবলম্বনে তৈরি ছায়াছবিটির মুক্তি আরও এক সপ্তাহ পিছিয়ে গেল। সুপ্রিম কোর্ট আসছে সোমবার ৮ই এপ্রিল এ ব্যাপারে শুনানির দিন ধার্য করেছে।

বিস্তারিত জানাচ্ছেন কলকাতা থেকে দীপংকর চক্রবর্তী।

please wait

No media source currently available

0:00 0:01:00 0:00

নরেন্দ্র মোদীর জীবনী অবলম্বনে তৈরি ছায়াছবিটির মুক্তি আরও এক সপ্তাহ পিছিয়ে গেল। সুপ্রিম কোর্ট আসছে সোমবার ৮ই এপ্রিল এ ব্যাপারে শুনানির দিন ধার্য করেছে।

ভারতে সাধারণ নির্বাচনের মুখে একজন ভোট প্রার্থীর জীবন নিয়ে নির্মিত চলচ্চিত্র মুক্তি পেলে এই মুহূর্তে বলবৎ আদর্শ আচরণ বিধি ভঙ্গ হবে, সুতরাং ভোট শেষ না হওয়া পর্যন্ত "পি এম নরেন্দ্র মোদী" যেন দেখানো না হয়, আদালতে আর্জি জানিয়েছিল বিরোধী দলগুলি, বিশেষ করে কংগ্রেস। দিল্লি, বোম্বাই এবং মধ্যপ্রদেশের হাইকোর্ট এ ব্যাপারে হস্তক্ষেপ করতে না চেয়ে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানাতে বলে। কমিশন জানায়, সেন্সর বোর্ডের সার্টিফিকেট পাওয়া কোনও ছবিকে আটকানোর অধিকার তাদের নেই। কংগ্রেসের যুক্তি, এতে আদর্শ আচরণ বিধি ভাঙা হয়েছে কিনা দেখে সাময়িক স্থগিতাদেশ দেওয়া হোক। কমিশন অবশ্য ছবিটিতে তেমন আপত্তিকর কিছু পায়নি। ইতিমধ্যে ছবির মুক্তি ১২ই এপ্রিল থেকে এগিয়ে আগামীকাল ৫ই এপ্রিল করা হয়েছিল। তবে এই বিতর্কের মধ্যেই তা আবার পিছিয়ে আসছে শুক্রবার করে দেওয়া হয়েছে। আর আজই সুপ্রিম কোর্ট এবিষয়ে একটি আবেদনের ভিত্তিতে আগামী সোমবার শুনানিতে রাজি হয়েছে। ভোটের আগে ছবির মুক্তি আদৌ হবে কিনা তা সর্বোচ্চ আদালতের নির্দেশের ওপরেই নির্ভর করছে।

XS
SM
MD
LG