অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের অলিম্পিক দলকে অভিনন্দন জানালেন বাইডেন


প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেন- ফাইল ফটো- রয়টার্স।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেন শনিবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের অলিম্পিক খেলোয়াড়দের একটি দলের সঙ্গে ভার্চুয়াল মিটিং এ বলেন, “আপনারা আমাদেরকে অসম্ভব আনন্দিত ও গর্বিত করেছেন”। 

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেন শনিবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের অলিম্পিক খেলোয়াড়দের একটি দলের সঙ্গে ভার্চুয়াল মিটিং এ বলেন, “আপনারা আমাদেরকে অসম্ভব আনন্দিত ও গর্বিত করেছেন”।

প্রেসিডেন্ট যুক্তরাষ্ট্রের অলিম্পিয়ানদেরকে হোয়াইট হাউসে আসার আমন্ত্রণ জানিয়ে বলেন, “আমি আপনাদের নিয়ে আরও অহংকার করতে পারব”।

তিনি তাঁদেরকে বলেন, “আপনারা আমাদেরকে মনে করিয়ে দিলেন কি চমৎকার একটি দেশ আমাদের”।

ওদিকে, অলিম্পিকের আয়োজক দেশ জাপানকে বড় ব্যবধানে হারিয়ে দিয়ে মহিলা বাস্কেটবলে স্বর্ণ পদক জিতেছে যুক্তরাষ্ট্র। জাপানকে ৯০-৭৫ পয়েন্টে হারানোর মাধ্যমে অলিম্পিকে যুক্তরাষ্ট্রের এটি টানা সপ্তমবার জয়।

যুক্তরাষ্ট্রের মহিলা ভলিবল দলও রবিবার সোনা জিতেছে। ২৫-২১, ২৫-২০ এবং ২৫-১৪ সেটে ব্রাজিলকে হারিয়ে যুক্তরাষ্ট্র স্বর্ণ পদক জিতল। এর আগে পর্যন্ত যুক্তরাষ্ট্রের দখলে কোন স্বর্ণ পদক ছিল না। ছিল তিনটি রৌপ্য ও দুটি তাম্র।

এছাড়া রবিবার যুক্তরাষ্ট্রের জেনিফার ভ্যলেন্তে অম্নিয়াম সাইক্লিং প্রতিযোগিতায় সোনা জিতেছেন। এতে জাপানের বিশ্ব চ্যাম্পিয়ন ইউমি কাজিহারা রৌপ্য এবং ৩৮ বছর বয়সী ডাচ সাইক্লিষ্ট কিরষ্টেন ওয়াইল্ড তাম্র পান।

প্রতিবেদনটির কিছু তথ্য এপি, রয়টার্স ও এএফপি থেকে নেয়া।

XS
SM
MD
LG