অ্যাকসেসিবিলিটি লিংক

রবার্ট ট্রাম্পের মৃত্যুতে শোকাচ্ছন্ন হোয়াইট হাউস


রবার্ট ট্রাম্পের মৃত্যুতে শোকাচ্ছন্ন হোয়াইট হাউস

গত শুক্রবার প্রেসিডেন্ট ট্রাম্প ও তাঁর পরিবারের জন্য হোয়াইট হাউস হয়ে ওঠে শোকের স্থান। ছোট ভাই রবার্ট ট্রাম্পের মৃত্যুকে ঘিরে এই শোক। রবার্ট ট্রাম্পের মৃত্যুতে মেমোরিয়াল সার্ভিসের আয়োজন করেন তিনি। মৃত্যুকালে রবার্ট ট্রাম্পের বয়স হয়েছিল ৭১ বছর।

হোয়াইট হাউস কখনো কখনো রাজনীতির ঊর্ধ্বে গিয়ে শোকাচ্ছন্ন হয়ে ওঠে। হোয়াইট হাউস কখনো আবার আনন্দ ও খুশির আভা ছড়ায়।

হোয়াইট হাউসে অন্তত ১৮টি বিয়ে এবং ১০টি মৃত্যুর ঘটনা ঘটেছে। এসব মৃত্যুর মধ্যে ছিলেন দুইজন প্রেসিডেন্ট এবং তিনজন ফার্স্ট লেডি।

গত শুক্রবার প্রেসিডেন্ট ট্রাম্প ও তাঁর পরিবারের জন্য হোয়াইট হাউস হয়ে ওঠে শোকের স্থান। ছোট ভাই রবার্ট ট্রাম্পের মৃত্যুকে ঘিরে এই শোক। রবার্ট ট্রাম্পের মৃত্যুতে মেমোরিয়াল সার্ভিসের আয়োজন করেন তিনি। মৃত্যুকালে রবার্ট ট্রাম্পের বয়স হয়েছিল ৭১ বছর। প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, "সে শুধু আমার ভাই নয়, ছিল আমার সবচেয়ে ভালো বন্ধু"।

রবার্ট ট্রাম্পের মৃত্যুকে ঘিরে হোয়াইট হাউসে শোক
please wait

No media source currently available

0:00 0:01:16 0:00


বিউগলের করুণ সুরের মূর্ছনায় উদ্ভাসিত শোকাবহ পরিবেশে রবার্ট ট্রাম্পের মরদেহ নেয়ার সময় প্রেসিডেন্ট ট্রাম্প, ফার্স্ট লেডী মেলানিয়া ট্রাম্প ও পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

১৮৬২ সালে এবং ১৯২৪ সালে যথাক্রমে আব্রাহাম লিঙ্কন এবং ক্যালভিন কুলিজ প্রেসিডেন্ট থাকা অবস্থায় তাঁদের পুত্র মারা যান। সেই দুই পুত্রের শেষকৃত্য অনুষ্ঠিত হয়েছিল হোয়াইট হাউসে। রবার্ট ট্রাম্পের শেষকৃত্য অনুষ্ঠিত হল হোয়াইট হাউসের ইস্ট রুমে।

উইলি লিঙ্কন এবং ক্যালভিন কুলিজ জুনিয়র হোয়াইট হাউসে বাবা মার সঙ্গে থাকতেন; কিন্তু রবার্ট ট্রাম্প হোয়াইট হাউসে থাকতেন না। তবে এই সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা প্রেসিডেন্টের রয়েছে।

প্রেসিডেন্ট ট্রাম্প কি কারণে হোয়াইট হাউসে রবার্টের শেষকৃত্যের আয়োজন করলেন তা ব্যাখ্যা করতে গিয়ে বলেন,"আমি মনে করি এর মধ্যে দিয়ে তাঁকে যথাযথ সম্মান দেখানো হবে। তিনি এই দেশকে ভালবাসতেন। আমরা এই দেশের জন্য কাজ করছি এতে তিনি গর্বিত বোধ করতেন। তাই আমি মনে করি এটা যথার্থ হয়েছে"।

XS
SM
MD
LG