অ্যাকসেসিবিলিটি লিংক

রাঙামাটিতে বন্দুকযুদ্ধে দুইজন নিহত, পার্বত্য অঞ্চল অশান্ত


বাঘাইছড়ি উপজেলার দুই কিলো নামক স্থানে বন্দুকযুদ্ধের পর স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। (ছবি- বাংলাদেশ প্রতিদিন)

বাংলাদেশের পার্বত্য অঞ্চলে গত কিছুদিন থেকে বিভিন্ন গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ বুধবার পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) এবং ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) দুই গ্রুপের সশস্ত্র সদস্যদের মধ্যে বন্দুকযুদ্ধ হয়। দুপুর সাড়ে ১২টার দিকে বাঘাইছড়ি উপজেলার দুই কিলো নামক স্থানে গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারিয়েছেন ২ জন।

স্থানীয় সাংবাদিকরা জানান, জেএসএস ও ইউপিডিএফের একাংশ পাহাড়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কয়েক ঘণ্টা ধরে বন্দুকযুদ্ধ চলে। নিহত দুইজন হচ্ছেন, জেএসএসের সদস্য জানন চাকমা (৩৫) ও ইউপিডিএফের সদস্য মনিময় চাকমা (৪০)। এছাড়া গুলিবিদ্ধ হয়েছেন শ্রমিক মনু মিয়া (৩০)। তিনি বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

বন্দুকযুদ্ধের পর স্থানীয়দের মধ্যে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে যায়। তাদের উপস্থিতি টের পেয়ে গভীর জঙ্গলে পালিয়ে যায় সশস্ত্র গ্রুপের সদস্যরা। বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, খবর পেয়েই পুলিশ, বিজিবি ও সেনা বাহিনী ঘটনাস্থলে যায়।এখন সেখানে অতিরিক্ত আইনশৃঙ্খালা বাহিনী মোতায়েন করা হয়েছে। দুইজনের লাশ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

XS
SM
MD
LG