অ্যাকসেসিবিলিটি লিংক

রোহিঙ্গা সংকট থেকে সর্বোচ্চ অর্জনের প্রচেষ্টা স্থানীয়দের 


রোহিঙ্গা সংকট থেকে সর্বোচ্চ অর্জনের প্রচেষ্টা স্থানীয়দের 

কক্সবাজারের স্থানীয়দের সহায়তায় এগিয়ে এসেছে দেশি-বিদেশী উন্নয়ন সংস্থাগুলো। রোহিঙ্গাদের জন্য প্রাপ্ত অনুদানের ২৫ শতাংশ বরাদ্দ নানাভাবে পৌঁছে দেয়া হচ্ছে স্থানীয়দের মাঝে। পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মাঝে ত্রাণ-সামগ্রী বিতরণ শুরু করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা নওজোয়ান।সংস্থাটির প্রধান নির্বাহী মোহাম্মদ ইমাম হোসাইন চৌধুরী জানান, তারা এই বিতরণ অব্যাহত রাখবে।

দেশের উত্তরাঞ্চলে বন্যাকবলিতদের জন্য তাঁবু বিতরণ করেছে জাতিসংঘের শরণার্থী সংস্থা UNHCR। স্থানীয় কর্মীদের মধ্য থেকে বিশ্বমানের পেশাদার সৃষ্টিতে ভূমিকা রাখার কথাও জানান সংস্থাটির কর্মকর্তারা।

রোহিঙ্গা সংকট থেকে সর্বোচ্চ প্রাপ্তিটুকু অর্জন করে নিতে প্রচেষ্টা চালাচ্ছে বাংলাদেশ। বিশেষ করে বিশ্বের যেকোন প্রান্তে মানবিক সংকটের সাড়া দেয়ার মতো পেশাদার গঠনে চলছে জোর প্রচেষ্টা।

কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন জানিয়েছেন, রোহিঙ্গা সংকটের কারণে অনেক ক্ষতি হলেও স্থানীয় এবং বাংলাদেশের অনেক কিছুই অর্জন করার মতো রয়েছে।

কেবল অনুদান নয়, বিশ্বের সবচেয়ে বড় মানবিক সংকটের মধ্য থেকে বিশ্বমানের পেশাদার সৃষ্টিতে আন্তর্জাতিক সংগঠনগুলো উদ্যোগ নেবেন- এমনটাই প্রত্যাশা স্থানীয়দের। মোয়াজ্জেম হোসাইন সাকিল, ভয়েস অফ আমেরিকা, কক্সবাজার।

please wait

No media source currently available

0:00 0:02:34 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG