অ্যাকসেসিবিলিটি লিংক

শাদি ডট কমে জীবনসঙ্গীর খোঁজ পাবেন এলজিবিটিকিউ মানুষরাও


ভারতের ওয়েবসাইট শাদি ডট কমে জীবনসঙ্গী খুঁজে পাবেন তৃতীয় লিঙ্গের মানুষরাও। (ছবি- অ্যাডোবে স্টক)

শাদি ডট কম। ভারতের অন্যতম জনপ্রিয় ওয়েবসাইট। জীবনসঙ্গী খুঁজে নেওয়ার জন্য এই ওয়েবসাইটের উপর ভরসা রাখেন অনেকেই। এই শাদি ডট কমই এবার তাদের পরিধি আরও বাড়ানোর কথা ভাবছে। এখানে জীবনসঙ্গী খুঁজে পাবেন তৃতীয় লিঙ্গের মানুষরাও।

সম্প্রতি সংবাদমাধ্যমের কাছে শাদি ডট কমের কর্ণধার অনুপম মিত্তাল বলেছেন, এলজিবিটিকিউ কমিউনিটির মানুষদের জন্যেও পরিষেবা চালু করার কথা ভাবছে এই ওয়েবসাইট। শাদি ডট কম জীবনসঙ্গী বাছাইয়ের প্ল্যাটফর্ম। তা যে কোনও দেশে, যে কোনও প্রদেশে, যে কোনও লিঙ্গের মানুষের কাছেই গ্রহণযোগ্য।

তবে মিত্তাল এও জানিয়েছেন, তাদের এই ওয়েবসাইট দুদিনের সময় কাটানোর বা সাধারণ বন্ধুত্ব পাতানোর জায়গা নয়। এর মাধ্যমে জীবনসঙ্গীর খোঁজ পাওয়া যায়। একে সেভাবেই ব্যবহার করতে হবে। সময় কাটানোর জন্য অন্য অনেক প্ল্যাটফর্ম রয়েছে।

শাদি ডট কমে এতদিন শুধু নারী-পুরুষের বিয়ের জোগাড় হত। আগামীদিনে সমকামী নারী পুরুষও নিজেদের মনের মতো সঙ্গীর খোঁজ এই ওয়েবসাইটে করতে পারবেন। এলজিবিটিকিউ কমিউনিটির সকলের জন্যেই দ্বার উন্মুক্ত করছে শাদি ডট কম। ভারতে সমকামী যুগল বা তৃতীয় লিঙ্গের মানুষদের দিকে এখনও বাঁকা চোখে তাকান কেউ কেউ। তাদের বিয়েকেও সহজে স্বীকৃতি দেওয়া হয় না। সমাজের সেই প্রচলিত ছক ভাঙার সিদ্ধান্ত নিয়েছে শাদি ডট কম।

XS
SM
MD
LG