অ্যাকসেসিবিলিটি লিংক

শীতলক্ষ্যা নদীতে যাত্রীবাহী লঞ্চ ডুবে ২৭ জন নিহত


শীতলক্ষ্যা নদীতে যাত্রীবাহী লঞ্চ ডুবে ২৭ জন নিহত

বাংলাদেশের রাজধানী ঢাকার অদূরে নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীতে রোববার সন্ধ্যায় একটি যাত্রীবাহী লঞ্চ অর্ধ শতাধিক যাত্রী নিয়ে ডুবে গেলে অন্তত ২৭ জন নিহত হয়েছেন বলে সোমবার কর্মকর্তারা জানিয়েছেন।

বাংলাদেশের রাজধানী ঢাকার অদূরে নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীতে রোববার সন্ধ্যায় একটি যাত্রীবাহী লঞ্চ অর্ধ শতাধিক যাত্রী নিয়ে ডুবে গেলে অন্তত ২৭ জন নিহত হয়েছেন বলে সোমবার কর্মকর্তারা জানিয়েছেন।

কর্মকর্তারা আরও জানিয়েছেন একটি কার্গো জাহাজ মুন্সিগঞ্জ গামী ছাবিত আল হাসান নামের লঞ্চটিকে ধাক্কা মারলে তাৎক্ষনিক ভাবে তা যাত্রীসহ ডুবে যায়। ঘটনাস্থল থেকে সংবাদদাতারা জানিয়েছেন এখনো কয়েকজন যাত্রী নিখোঁজ রয়েছেন বলে স্বজনরা দাবি করেছেন। সংবাদদাতারা আরও জানিয়েছেন দুর্ঘটনার পর অন্তত ১১ জন যাত্রী সাঁতরে তীরে উঠতে সক্ষম হয়েছেন যাদের মধ্যে ৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ দুপুর নাগাদ বাংলাদেশ আভ্যন্তরীণ নৌ-পরিবহণ কর্তৃপক্ষ বা বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজ প্রত্যয় ডুবন্ত লঞ্চটিকে পানির ওপর টেনে তুললে লঞ্চটির ভেতর থেকে ২১টি মৃতদেহ উদ্ধার করা হয়। এছাড়া, উদ্ধার তৎপরতায় অংশ নেয়া বাংলাদেশ কোস্ট গার্ড, নৌ পুলিশ এবং ফায়ার সার্ভিসের ডুবরিরা নদী থেকে আরও ৬ টি মৃতদেহ উদ্ধার করেছেন। দুর্ঘটনাস্থলের সন্নিকটে নদীর তীরে উপস্থিত স্বজনদের বুকফাটা আর্তনাদে ভারি হয়ে উঠে সেখানকার বাতাস। স্ত্রী ও দুই সন্তানকে হারিয়ে মুন্সিগঞ্জের এক বাসিন্দা বিলাপ করতে করতে বলছিলেন তাঁর ঘরে বাতি দেয়ার আর কেউ রইল না। নৌপথের অব্যবস্থাপনায় ক্ষোভ জানিয়েছেন অনেকেই।

বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডোর গোলাম সাদেক সাংবাদিকদের বলেছেন এই দুর্ঘটনার জন্য দায়ীদের আইনের আওতায় আনা হবে । এদিকে, লঞ্চ দুর্ঘটনার বিষয়টি তদন্ত করতে এ পর্যন্ত দুইটি পৃথক কমিটি গঠন করা হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন দুর্ঘটনার জন্য দায়ী কার্গো জাহাজটিকে খুঁজে বের করার কাজ শুরু হয়েছে।

please wait

No media source currently available

0:00 0:02:13 0:00


XS
SM
MD
LG