অ্যাকসেসিবিলিটি লিংক

শ্বেতাঙ্গ জাতীয়তাবাদীদের সমাবেশ আশানুরূপ হয়নি


Demonstrators participating in a white nationalist-led rally marking the one-year anniversary of the 2017 Charlottesville "Unite the Right" protests, is led away by Secret Service personnel in downtown Washington, U.S., August 12, 2018.

গত দুইদিন রাজধানী ওয়াশিংটনে ভিন্নমুখী কয়েকটি জনসমাবেশে যারা অংশগ্রহন করেছেন তাদের প্রত্যেকের বার্তা ভিন্ন হলেও খুব স্পষ্ট ছিল।

শ্বেতাঙ্গ জাতীয়তাবাদীদের সমাবেশে অংশগ্রহণকারীদের সংখ্যা ছিল খুব কম। প্রধান সংগঠক জেসন কেসলার জানিয়েছিলেন ১০০ থেকে ৪০০ মানুষের সমাগম হবে ঐ সমাবেশে। তবে বাস্তবে দেখা যায় মাত্র ২৪ থেকে ২৫জনকে। তারা সবাই যুক্তরাষ্ট্রের পতাকা হাতে মুখোশ দিয়ে মুখ ঢেকে হোয়াইট হাউসের সামনে সমাবেশস্থলে যান। বৃষ্টির কারণে নির্ধারিত সময় ৫.৩০ টায় শুরু হবার আগেই অনুষ্ঠানটি শেষ করতে বাধ্য হন আয়োজকরা। কেসলার বলেন তিনি প্রস্তুত আছেন এই দেশকে পৃথিবীর অন্যান্য দেশ থেকে আগত মানুষদের সঙ্গে ভাগ করে নিতে। তবে এক সঙ্গে যদি বেশী সংখ্যক মানুষ চলে আসে তাহলে আমেরিকা আর সেই দেশ থাকবে না। এবং সেই কারণেই শ্বেতাঙ্গরা এই বিষয়ে ক্ষুব্ধ। তিনি আরও জানান তিনি নিজে শ্বেতাঙ্গ জাতীয়তাবাদী নন। পুলিশ প্রহরার ভেতর কেসলার এবং তার দলের প্রতিবাদকারীরা লাফিয়েট স্কয়ারের সমাবেশস্থল ত্যাগ করেন।

XS
SM
MD
LG