অ্যাকসেসিবিলিটি লিংক

সুইডেনে অ্যাপার্টমেন্ট ভবনে বিস্ফোরণে অন্তত ২০জন আহত


সুইডেনের গোথেনবার্গের এনেডালের একটি অ্যাপার্টমেন্ট ভবনে বিস্ফোরণের পর জানালা থেকে ধোঁয়া বের হচ্ছে।২৮ সেপ্টেম্বর ২০২১।

সুইডেনের গোটেবার্গে পুলিশ ও দমকল কর্মকর্তারা বলছেন, মঙ্গলবার ভোরে একটি অ্যাপার্টমেন্ট ভবনে বিস্ফোরণে কমপক্ষে ২০ জন আহত হয়েছেন যাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।তদন্তকারীরা বলছেন বিস্ফোরণটি স্বাভাবিক নয়।

জরুরি কর্মকর্তারা বলছেন, সুইডেনের দ্বিতীয় বৃহত্তম শহর সেন্ট্রাল গোটেবার্গের এনেডাল জেলায় স্থানীয় সময় ভোর ৫ টার আগে তারা বিস্ফোরণের খবর পায়। আগুন ভবনের বেশ কয়েকটি ইউনিটে ছড়িয়ে পড়ে এবং স্থানীয় দমকল বিভাগের কর্মীরা এখনও এই মধ্যদিন পর্যন্ত আগুনের নেভানোর প্রাণপণ চেষ্টা করে যাচ্ছেন।

বাসিন্দারা জানিয়েছেন বিস্ফোরণের ফলে পুরো ভবনটি কেঁপে উঠে এবং তাদের ঘুম ভেঙ্গে যায়। ভবনটি শহরের একটি অংশের বেশির ভাগ জায়গা নিয়ে অবস্থিত।প্রত্যক্ষদর্শীরা বলছেন এপার্টমেন্টের করিডর ও সিঁড়ি ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে গেছে ফলে ভবন থেকে বের হওয়া কঠিন হয়ে পড়েছে।পুলিশ এবং দমকল কর্মীরা অনেক মানুষকে উদ্ধার করেছে।অনেকে বারান্দায় উঠে পড়েছে। কমপক্ষে একজন ব্যক্তি ভবন থেকে লাফিয়ে পড়েছে বলে জানা গেছে।

খবরে বলা হয়েছে, অন্তত ১৬ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে।

তদন্তকারীরা বলছেন, বিস্ফোরণের সঠিক কারণ জানা যায়নি কিন্তু পুলিশের একজন মুখপাত্র সাংবাদিকদের বলেন, গ্যাস পাইপলাইন বা অন্য কোনো ‘স্বাভাবিক’ কারণে এই বিস্ফোরণের ঘটনা ঘটেনি।

গোটেবার্গ উদ্ধার কার্যক্রমের একজন কর্মকর্তা সুইডেনের সরকারি সম্প্রচারক এসভিটিকে বলেন, বিস্ফোরণটি ভবনের ভেতরের আঙ্গিনায় হয়েছে বলে ধারণা যার কারণে প্রবেশদ্বারটি বিস্ফোরণে উড়ে গেছে।

XS
SM
MD
LG