অ্যাকসেসিবিলিটি লিংক

সৌদি আরবের বিমানবন্দরে হুতি ড্রোন হামলায় ৮ জন আহত


সৌদি আরবের জনপ্রিয় পাহাড়ি রিসোর্ট আভার বিমানবন্দরের টার্মিনালের ভাঙ্গা কাঁচের পাশে বিমানবন্দরের একজন কর্মচারীকে দেখা যাচ্ছে। আগস্ট ৩১, ২০২১- এএফপি

রাষ্ট্রীয় টিভি এখবারিয়া জানায় দ্বিতীয় সশ্স্ত্র ড্রোন হামলাও প্রতিহত করা হয়, তবে ‘এর ধ্বংসাবেশেষের কারণে ৮ জন আহত ও একটি অসামরিক বিমানের  ক্ষতি হয়। 

সৌদি আরবের আভা বিমানবন্দরে হুতি বিদ্রোহীদের ড্রোন হামলায় অন্তত ৮ জন আহত হয়েছেন। সৌদি কর্মকর্তারা জানান ঐ হামলায় একটি অসামরিক বিমান ক্ষতিগ্রস্থ হয়েছে।

ইয়েমেনে হুতি বিদ্রোহীদের সঙ্গে যুদ্ধরত সৌদি জোট বলেছে এর আগেও আভা আন্তর্জাতিক বিমান বন্দর লক্ষ্য করে হুতিদের একটি ড্রোন হামলা প্রতিহত করা হয়েছে।

রাষ্ট্রীয় টিভি এখবারিয়া জানায় দ্বিতীয় সশ্স্ত্র ড্রোন হামলাও প্রতিহত করা হয়, তবে এর ধ্বংসাবেশেষের কারণে ৮ জন আহত ও একটি অসামরিক বিমানের ক্ষতি হয়।

ঘটনাস্থলে সংবাদাতাদের টার্মিনালের ছাদের অংশ, ভাঙ্গা কাঁচের টুকরো এবং রাষ্ট্রীয় মালিকানার সৌদি আরাবিয়ান এয়ারলাইন্স এয়ারবাস এ-৩২০ এর ক্ষতির চিহ্ন দেখানো হয়।

হুতি ঐ হামলার দায় স্বীকার করেনি, তবে ইরান সমর্থিত ঐ দলটি সৌদি আরবে প্রায়শই ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে থাকে।

সৌদি নেতৃত্বের সেনা জোট ২০১৫ সাল থেকে ইয়েমেনে দেশটির বিতাড়িত প্রেসিডেন্ট আব্দ রাব্বু মনসুরহাদি সমর্থিত বাহিনীর পক্ষে হুতিদের সঙ্গে যুদ্ধে লিপ্ত রয়েছে।

XS
SM
MD
LG