অ্যাকসেসিবিলিটি লিংক

হংকংয়ের বহুতল ভবনে অগ্নিকাণ্ড, ১৩ জন হাসপাতালে চিকিৎসাধীন


হংকংয়ের শহরের জনপ্রিয় কজওয়ে বে শপিং এলাকায় অবস্থিত ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে অগ্নিনির্বাপক কর্মীরা আটকে পড়া লোকদের উদ্ধারকাজে ব্যস্ত।১৫ ডিসেম্বর ২০২১। (ছবি-এপি)

বুধবার হংকংয়ের একটি বহুতল ভবনে আগুন ধরে যাবার পর ঐ ভবনের ছাদে কয়েক শত লোক আটকা পড়ে। দমকলকর্মীরা তাদের উদ্ধার করতে এবং আগুন নেভাতে ঘটনাস্থলে ছুটে যায়।

এক সরকারি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শহরের জনপ্রিয় কজওয়ে বে শপিং ডিস্ট্রিক্টের গ্লস্টার রোডের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বিকেলে আগুনের সূত্রপাত হয়। ৩৮ তলা ঐ টাওয়ারে অফিস এবং একটি মল রয়েছে।

কর্তৃপক্ষের মতে, অন্তত ১৩ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

বিল্ডিং থেকে ঘন ধোঁয়া বের হতে দেখা গেছে। ভিতরে আটকে পড়াদের তোলা ছবি এবং ভিডিওতে দেখা গেছে রেস্তোরাঁ এবং ভবনের সিড়িগুলি ধোঁয়ায় আচ্ছন্ন থাকার কারণে কিছু দেখা যাচ্ছে না।

পুলিশ স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছে, উদ্ধারের জন্য প্রায় ৩০০ মানুষকে ভবনটির ছাদে নিয়ে যাওয়া হয়।

বিল্ডিংয়ে আটকে পড়া বহু লোক পঞ্চম তলায় একটি খোলা পডিয়ামের সংকীর্ণ এলাকায় উদ্ধারের অপেক্ষায় জড়ো হয়।

স্থানীয় সংবাদপত্র সাউথ চায়না মর্নিং পোস্টের খবরে বলা হয়েছে, পুলিশের প্রাথমিক তদন্তে জানানো হয়েছে যে শপিং মলের প্রথম তলায় অবস্থিত বৈদ্যুতিক সুইচ রুমে আগুন ধরে এবং ভবনটির চারপাশের অংশে ছড়িয়ে পড়ে।

অগ্নিনির্বাপক কর্মীরা পঞ্চম তলায় থাকা লোকদের উদ্ধার করতে লম্বা মই ব্যবহার করেন। স্থানীয় সংবাদপত্র জানিয়েছে বেশ কয়েকজন মলের রেস্তোরাঁয় আটকা পড়েছে।

স্থানীয় গণমাধ্যমের তথ্য অনুযায়ী, ভবন থেকে মোট প্রায় ১২০০ লোককে উদ্ধার করা হয়।

XS
SM
MD
LG