অ্যাকসেসিবিলিটি লিংক

হাতি হত্যার অভিযোগে বাবা-ছেলে কারাগারে


বাংলাদেশ বন বিভাগ প্রকাশিত এই ছবিতে দেখা যাচ্ছে কক্সবাজারে একটি মৃত হাতিকে ঘিরে লোকজনের ভিড়। (ফাইল ফটো- বাংলাদেশ বন বিভাগ/ এএফপি)
বাংলাদেশ বন বিভাগ প্রকাশিত এই ছবিতে দেখা যাচ্ছে কক্সবাজারে একটি মৃত হাতিকে ঘিরে লোকজনের ভিড়। (ফাইল ফটো- বাংলাদেশ বন বিভাগ/ এএফপি)

বাঁশখালী উপজেলার সাধনপুর ইউনিয়নের পাহাড়ি লটমনি এলাকায় হাতি হত্যার মামলায় বাবা ও ছেলেকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। কারাগারে পাঠানো আসামিরা হলেন কামাল (৫০) ও নেজাম (২০)।

আদালত সূত্রে জানা যায়, গত ৩০ নভেম্বর সাধনপুর ইউনিয়নের পাহাড়ি লটমনি এলাকায় বিদ্যুতায়িত হয়ে হাতিটির মৃত্যু হয়। পরে আসামি কামাল ও নেজাম হাতিটি মাটিচাপা দেন বলে অভিযোগ রয়েছে। স্থানীয় লোকজনের কাছ থেকে খবর পেয়ে বন বিভাগের লোকজন ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পান। পরে ডুলাহাজারা সাফারি পার্ক থেকে চিকিৎসক এসে হাতিটির ময়নাতদন্ত ও নমুনা সংগ্রহ করে। পরবর্তীতে বন বিভাগ বাদী হয়ে বাঁশখালীর আমলি আদালতে পিতা কামাল ও ছেলে নেজামকে আসামি করে মামলা করা হয়।

চট্টগ্রাম বিভাগীয় কর্মকর্তা দক্ষিণ সফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, "হাতি হত্যা মামলায় স্থানীয় প্রশাসনের সহযোগিতায় সোমবার (১৩ ডিসেম্বর) বাঁশখালী আমলি কোর্টে বাবা-ছেলে হাজির হন। কোর্টে বোঝাতে সক্ষম হয়েছি তারা হাতি হত্যায় জড়িত। আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন। বাঁশখালী থেকে আজ মঙ্গলবার (১৪ ডিসেম্বর) চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে তাদের।"

XS
SM
MD
LG