অ্যাকসেসিবিলিটি লিংক

হেরাত শহরের প্রধান চত্বরে ক্রেনে মৃতদেহ ঝুলিয়ে রাখল তালিবান


শনিবার আফগানিস্তানের পশ্চিমাঞ্চলের হেরাত শহরের প্রধান চত্বরে একটি ক্রেন থেকে তালিবান একটি মৃতদেহ ক্রেন দিয়ে ঝুলিয়ে রাখে। ২৫ সেপ্টেম্বর ২০২১।
শনিবার আফগানিস্তানের পশ্চিমাঞ্চলের হেরাত শহরের প্রধান চত্বরে একটি ক্রেন থেকে তালিবান একটি মৃতদেহ ক্রেন দিয়ে ঝুলিয়ে রাখে। ২৫ সেপ্টেম্বর ২০২১।

শনিবার এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন তালিবান আফগানিস্তানের পশ্চিমাঞ্চলের হেরাত শহরের প্রধান চত্বরে ক্রেনে একটি মৃতদেহ ঝুলিয়ে রাখে।তিনি বলেন, এই ভয়াবহ প্রদর্শনী ইঙ্গিত দিচ্ছে যে তালিবান তাদের অতীতের কিছু পদ্ধতিতে ফিরে যাচ্ছে।

চত্বরের পাশে একটি ওষুধের দোকানের কর্মচারী ওয়াজির আহমদ সেদ্দিকি অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেন, চারটি মৃতদেহ প্রধান চত্বরে আনা হয়েছিল এবং তিনটি মৃতদেহ জনসাধারণের প্রদর্শনের জন্য শহরের অন্যান্য স্থানে সরানো হয়।

সিদ্দিকি বলেন,ঐ চত্বরে তালিবান ঘোষণা করে যে ঐ চারজন একটি অপহরণের ঘটনায় অংশ নিতে গিয়ে ধরা পড়েছে এবং পুলিশের হাতে নিহত হয়েছে।

হেরাতে তালিবান নিযুক্ত জেলা পুলিশ প্রধান জিয়াউলহক জালালি বলেন, তালিবান সদস্যরা গুলি বিনিময়ের পর চারজন অপহরণকারী দ্বারা অপহৃত এক বাবা ও ছেলেকে উদ্ধার করে।তিনি বলেন, অপহরণকারীদের হাতে একজন তালিবান যোদ্ধা এবং একজন বেসামরিক নাগরিক আহত হয়েছে কিন্তু " ঐ চারজন (অপহরণকারী) ক্রসফায়ারে নিহত হয়েছে।"

তালিবানের অন্যতম প্রতিষ্ঠাতা এবং আগে যখন আফগানিস্তান শাসন করেছিল সে সময়ে ইসলামী আইনের কঠোর ব্যাখ্যার প্রধান প্রয়োগকারী মোল্লা নূরুদ্দিন তুরাবি, এই সপ্তাহে অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেন যে কঠোর হাতে দমন হিসেবে আবারও মৃত্যুদণ্ড এবং হাত কেটে ফেলার মতো শাস্তি দেয়া হবে তবে সম্ভবত প্রকাশ্যে নয়।

তালিবান ১৫ই আগস্ট কাবুল দখল নেয়ার পর এবং দেশের নিয়ন্ত্রণ নেয়ার পর থেকে, আফগান নাগরিকরা এবং বিশ্ব তাকিয়ে আছে যে তারা ১৯৯০ এর দশকের শেষের দিকে নেওয়া তাদের কঠোর শাসন পুনরায় প্রয়োগ করে কিনা। দলের নেতারা অত্যন্ত রক্ষণশীল, কঠোর এক বৈশ্বিক দৃষ্টিভঙ্গিতেই নিবদ্ধ রয়েছেন যদিও তারা ভিডিও এবং মোবাইল ফোনের মতো প্রযুক্তিকে গ্রহণ করেছেন।

XS
SM
MD
LG