অ্যাকসেসিবিলিটি লিংক

দিল্লি মেট্রো চালু হচ্ছে আগামী ৭ই সেপ্টেম্বর থেকে


দিল্লি মেট্রো চালু হচ্ছে আগামী ৭ই সেপ্টেম্বর থেকে। গতকাল শনিবার করোনা মোকাবিলায় আনলক পর্ব-৪ এর গাইডলাইনে এই ঘোষণার পরের দিনই দিল্লির সামগ্রিক পরিস্থিতিতে মেট্রোর প্রাথমিক রূপরেখা জানিয়ে দিল দিল্লি সরকার।

জানানো হয়েছে, কামরায় বাতানুকুল ব্যবস্থা থাকবে না। মাস্ক, থার্মাল স্ক্রিনিং, হ্যান্ড স্যানিটাইজারের বন্দোবস্ত করার পাশাপাশি শুধুমাত্র স্মার্ট কার্ডেই যাতায়াত করা যাবে বলে জানিয়েছে অরবিন্দ কেজরীবাল প্রশাসন।

বন্ধ রাখা হচ্ছে টোকেন দেওয়া। আপাতত সব স্টেশনও চালু হচ্ছে না বলে জানিয়েছেন দিল্লির পরিবহণমন্ত্রী কৈলাস গহলৌত। প্রত্যেক কামরায় যাত্রীসংখ্যাও নির্দিষ্ট থাকবে। তবে বিপুল সংখ্যক যাত্রীকে এত বিধিনিষেধ মেনে কী ভাবে নিয়ন্ত্রণ করা হবে, তা নিয়েই দুশ্চিন্তায় দিল্লির মেট্রো কর্তৃপক্ষ ও রাজ্য প্রশাসন।

তবে আগামী ৭ই সেপ্টেম্বর থেকে কলকাতা মেট্রো চালু হবে কি না, তা নিয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। শনিবার আনলক-৪ এর নির্দেশিকা জারির পর কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, রাজ্য সরকার এবং সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে আলোচনার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলেই খবর।

please wait

No media source currently available

0:00 0:01:21 0:00


XS
SM
MD
LG