অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশ করোনা সংক্রমণ দ্রুত বাড়ছেঃ ঢাকার চারপাশের ৭ জেলায় লকডাউন


বাংলাদেশ করোনা সংক্রমণ দ্রুত বাড়ছেঃ ঢাকার চারপাশের ৭ জেলায় লকডাউন
বাংলাদেশ করোনা সংক্রমণ দ্রুত বাড়ছেঃ ঢাকার চারপাশের ৭ জেলায় লকডাউন

বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ এখন দ্রুত বাড়ছে।পরিস্থিতি এমনই, রাজধানী ঢাকা কার্যত এক বিচ্ছিন্ন দ্বীপে পরিণত হতে যাচ্ছে।ঢাকার আশপাশের ৭ জেলায় কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ এখন দ্রুত বাড়ছে।পরিস্থিতি এমনই, রাজধানী ঢাকা কার্যত এক বিচ্ছিন্ন দ্বীপে পরিণত হতে যাচ্ছে।ঢাকার আশপাশের ৭ জেলায় কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে।

মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জেআগামীকাল মঙ্গলবার সকাল ৬টা থেকে এই বিধি-নিষেধ কার্যকর হবে। আপাতত চলবে ৩০শে জুন পর্যন্ত।

এক সরকারি আদেশে বলা হয়েছে, এই৯ দিন জন চলাচলসহ সব ধরনের কার্যক্রমে বিধি-নিষেধ বহাল থাকবে। তবে জরুরি পরিষেবা বিধি-নিষেধের আওতার বাইরে থাকবে। স্বাস্থ্যদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী একদিনে শনাক্ত সাড়ে চার হাজার ছাড়িয়েছে। একই সময় মারা গেছেন ৭৮ জন।

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলেরজেলাগুলোতে আশঙ্কাজনকভাবে বাড়ছে করোনার সংক্রমণ। খুলনা বিভাগের পরিস্থিতি উদ্বেগজনক। একদিনে ৩২ জনের মৃত্যু হয়েছে।হাসপাতালগুলোতে ঠাঁই নেই। চিকিৎসকরা রীতিমতো হিমশিম খাচ্ছেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ারজেনারেল শামীম ইয়াজদানী বলেছেন, করোনায় আক্রান্ত হয়ে যারা আসছেন তাদের সবাইকে ভর্তি করা হচ্ছে না। কেবলমাত্র যাদের অক্সিজেনপ্রয়োজন তাদেরকেই ভর্তি করা হচ্ছে। রাজশাহীতে আরো ১৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ২১৬ জন মারা গেছেন। খুলনা মেডিকেল কলেজহাসপাতালেও একই অবস্থা। আক্রান্ত অনেক রোগীকে মেঝেতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

সংক্রমণ নিয়ন্ত্রণহীন হয়ে যাওয়ায় কাল থেকে খুলনায়লকডাউন ঘোষণা করা হয়েছে। সাতক্ষীরা, বাগেরহাট, যশোরসহ অন্য জেলা থেকে রোগীরা খুলনা মেডিকেলে যাচ্ছেন উন্নত চিকিৎসা নিতে। কিন্তুরোগীর চাপে হাসপাতালটিতে স্বাস্থ্যসেবা ভেঙে পড়ার উপক্রম হয়েছে। খুলনায় করোনা শনাক্তের হার ২৭ দশমিক ২৪ শতাংশ।

XS
SM
MD
LG