অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের বিশেষ কৌঁশুলী রবার্ট মুলার ইস্তফা দিয়েছেন


২০১৬ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে, রাশিয়ার হস্তক্ষেপ বিষয়ে বিশেষ কৌঁশুলী রবার্ট মুলার আজ বুধবার এই প্রথমবারের মতো প্রকাশ্যে, বিবৃতি দেন তাঁর বাইশ মাস ধরে চলতে থাকা তদন্তানুসন্ধান নিয়ে – প্রেসিডেন্ট ট্রাম্পের নির্বাচনী প্রচারণা রাশিয়ার সঙ্গে মিলে নিবাচনী ফলাফলকে প্রভাবিত ক’রেছে কিনা সে ব্যাপারে।

রবার্ট মুলার বলেন, বিচার দফতরের নির্ধারিত নির্দেশিকা মোতাবেক – প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে ফৌজদারী অপরাধের অভিযোগ দায়েরের বিষয় বিবেচনা করার কোন বিকল্প তাঁর দফতেরর সামনে ছিল না।

মুলার মার্চের শেষভাগে তাঁর রিপোর্টের উপসংহারে বলেন, ডনাল্ড ট্রাম্পের দু’ হাজার ষোলোর প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারনা অভিযানের সঙ্গে রাশিয়ার হস্তক্ষেপের কোনো প্রমান তিনি দেখতে পাননি।

আজ বুধবার রিপোর্টারদের সঙ্গে কথা বলার সময় রবার্ট মুলার বলেন – প্রেসিডেন্ট স্পষ্টত:ই কোনো অপরাধ করেননি – এ নিয়ে আমাদের প্রতীতি থেকে থাকলে, আমরা সেটা তাহলে উল্লেখ করতাম।

রবার্ট মুলার আজ আনুষ্ঠানিকভাবে তাঁর – এই বিশেষ কৌঁশুলীর দফতরের কাজকর্মের সমাপ্তি ঘোষনা করেন এবং বলেন – আমি ইস্তফা দিয়ে বিচার মন্ত্রণালয় ত্যাগ করে ব্যক্তিগত জীবনধারায় ফিরে যাচ্ছি।

XS
SM
MD
LG