অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের পিটসবার্গে সিনাগগে বন্দুকধারীর গুলীতে ১১ জন নিহত


যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের পিটসবার্গে কর্মকর্তারা জানাচ্ছেন শনিবার ইহুদিদের উপসানালয় সিনাগগে একজন বন্দুকবাজ গুলি চালালে অন্তত ১১ জন প্রাণ হারিয়েছেন। বন্দুকবাজটিকে গ্রেপ্তার করা হয়েছে। আরও অনেকে এই ঘটনায় নিহত হয়েছেন।

পিটসবার্গের পুলিশ বিভাগের একজন মুখপাত্র ক্রিস টগনেরি বলেছেন যে তিনজন পুলিশের গায়ে ও গুলি লেগেছে। আরও একজন পুলিশ কর্মকর্তা জেসন ল্যান্ডো সংবাদদাতাদের বলেছেন , বহু লোক হতাহত হয়েছেন।

পুলিশ বলছে যে সন্দেহভাজন একজন শ্বেতাঙ্গ ব্যক্তি , এই ঘটনায় দ্রুত সাড়া দানকারী SWAT টিমের কাছে আত্মসমর্পণ করেছে। The Tree of Life সিনাগাগের একজন কর্মকর্তা বলেন যে শনিবার দুপুরের কিছু আগে একজন বন্দুকধারী যখন ঐ ভবনে প্রবেশ করে তখন শাবাতের প্রার্থনা চলছিল।

পেনসিলভেনিয়ার গভর্ণর টম উলফ এক বিবৃতিতে এই গুলি চালনাকে সম্পুর্ণ ট্র্যাজেডি বলে বর্ণনা করেছেন। তিনি বলেন তিনি স্থানীয় নেতাদের সঙ্গে কথা বলেছেন এবং এই সংকটে যারা প্রথমে সাড়া দিয়েছেন এবং আইন প্রয়োগকারীদের সাহায্য করতে সব রকমের সুবিধা দেওয়া হবে।

এ দিকে এই গুলি চালনার ঘটনার অল্প পরেই ম্যারিল্যান্ডের জয়েন্ট বেইস অ্যান্ড্রুজে সংবাদদাতাদের সঙ্গে কথা বলেন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প । তিনি দুঃখ প্রকাশ করেন এবং বলেন যে মৃত্যুদন্ড সম্পর্কে যুক্তরাষ্ট্রকে আরও কঠোর আইন গ্রহণ করতে হবে।

XS
SM
MD
LG