অ্যাকসেসিবিলিটি লিংক

প্রেসিডেন্ট ট্রাম্প ও তাঁর পত্নি মেলানিয়া ট্রাম্প এর শ্রদ্ধা জ্ঞাপন


A person pauses in front of Stars of David with the names of those killed in a deadly shooting at the Tree of Life Synagogue, in Pittsburgh, Monday, Oct. 29, 2018.

প্রেসিডেন্ট ট্রাম্প ও তাঁর পত্নি মেলানিয়া আজ মঙ্গলবার পেনসেলভেনিয়া রাজ্যের পীটসবার্গ যাচ্ছেন – ইহূদী উপাসনালয় সেনেগগে গত সপ্তাহে ইহূদী বিরোধী আততায়ির গুলির আঘাতে নিহত এগারো ব্যক্তির পরিবার-পরিজনবর্গের প্রতি সমবেদনা-শ্রদ্ধা জানাতে। তবে, ইহূদী সম্প্রদায়ের নেতৃবৃন্দের কেউ কেউ শ্বেতকায় জাতিয়তাবাদের প্রতি ধিক্কার ব্যক্ত না করা পর্যন্ত প্রেসিডেন্ট ওখানে যেন না যান সে কথা বলে দাবি তুলেছেন ।

হোয়াইট হাউস ইতিমধ্যে সোমবারেই ঘোষনা দিয়ে রেখেছে এই ব’লে যে প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডী ঐতিহাসিক শহর পীটসবার্গ যাচ্ছেন এ্যামেরিকার জনগনের সমর্থনের কথা ব্যক্ত ক‘রতে – পীটসবার্গের মানুষের সঙ্গে একযোগে শোক-সমবেদনা প্রকাশে হিসসা নিতে ।

সোমবার প্রকাশিত উন্মুক্ত পত্রে পীটসবার্গের ইহূদী সংগঠনের বেশ কিছু নেতৃবৃন্দ প্রেসিডেন্ট শ্বেতকায় জাতিয়তাবাদের প্রতি ধিক্কার ব্যক্ত না করা অবধি সফর স্থগিত জন্যে প্রেসিডেন্টের প্রতি আহ্বান জানান । সারা দেশের হাজার হাজার মানুষ ঐ উন্মুক্ত পত্রে সই ক’রেছেন ।

তবে ইহূদীদের ঐ উপাসনালয় ট্রি অফ লাইফ সেনেগগের ধর্মযাজক রাবাই জেফরী মায়ার্স ব’লেছেন – পীটসবার্গে আসার জন্যে প্রেসিডেন্টকে স্বাগত: জানানো হচ্ছে , অবশ্যই ।

ইতিমধ্যে, বৃটেনের ইহূদী সম্প্রদায় পীটসবার্গের ঘটনায় নিহতদের স্মরণে শোক সমাবেশে মিলিত হয়েছেন লন্ডন-লীভারপূল-ব্রাইটন ও অক্সফোর্ডের ইহূদী সম্প্রদায় প্রার্থনা-শোক সমাবেশে মিলিত হন ।

XS
SM
MD
LG