অ্যাকসেসিবিলিটি লিংক

পেন্টাগান মেক্সিকোর সঙ্গে যুক্তরাষ্ট্রের সীমান্ত বরাবর এলাকায় ৫ হাজার ২ শ’ সৈন্য মোতায়েন করছে


A police officer helps a Honduran migrant, part of a caravan trying to reach the U.S

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রনালয় পেন্টাগান মেক্সিকোর সঙ্গে যুক্তরাষ্ট্রের সীমান্ত বরাবর এলাকায় ৫ হাজার ২ শ’ সৈন্য মোতায়েন করছে, যাতে হন্ডুরাস থেকে যুক্তরাষ্ট্র অভিমুখে আসছে যে অভিবাসি কাফেলা তাকে রূখতে সীমান্ত রক্ষিদের সাহায্য করা যায় ।

যুক্তরাষ্ট্রের উত্তরাঞ্চলীয় কমান্ডের সেনাধিনায়ক জেনারেল টেরেন্স ও’শগনেসী সোমবার সাংবাদিক সকাশে ব’লেছেন – সীমান্তের নিরাপত্তা আমাদের জাতীয় নিরাপত্তা বিবেচনা ক’রতে হবে । বলেন – আগে থেকেই ওখানে ২ হাজার ১ শ’ ন্যাশনাল গার্ড মোতায়েন রয়েছে – ঐ সঙ্গে এখন বাড়তি এই ৫ হাজার ২ শ’ সৈন্য যুক্ত হবে ।

শুল্ক ও সীমান্ত সূরক্ষা কমিশনার কেভীন ম্যাকালীন্যান বলেছেন – মেক্সিকো থেকে সাড়ে তিন হাজার নারী পুরুষ ও শিশু ধীরে ধীরে যুক্তরাষ্ট্র অভিমুখে এগিয়ে আসছে ।

প্রায় তিন হাজার অভিবাসির দ্বিতীয় আরেকটি কাফেলা রবিবার গুয়াতেমালা-মেক্সিকো সীমান্ত পানে এগিয়ে আসে – দৃশ্যত: ঐ বৃহত্তর কাফেলার সঙ্গেই মিলিত হওয়ার লক্ষ নিয়ে ।

অভিবাসিদের কেউ কেউ নদী পেরিয়ে মেক্সিকোয় ঢুকে পড়ে – পুলিশ আটকানোর চেষ্টা ক’রেও তাদের নিবৃত্ত করতে পারেনি । ম্যাকালীন্যান বলেছেন – শেষপর্যন্ত যুক্তরাষ্ট্রে পৌঁছুতে সক্ষম হবেই যারা- তাদের পাকড়াও করা হবে এবং আইন মোতাবেক আশ্রয় প্রার্থনার আবেদন তাদের বিবেচনায় নেওয়া হবে।

XS
SM
MD
LG