অ্যাকসেসিবিলিটি লিংক

প্রেসিডেন্ট ট্রাম্প এর মেক্সিকো সীমান্ত পরিদর্শন


U.S. President Donald Trump speaks during a roundtable discussion with officials after arriving for a visit to the U.S.-Mexico border at McAllen-Miller International Airport in McAllen, Texas, Jan. 10, 2019.
ডেমক্র্যাটিক নেতাদের সঙ্গে সর্বসাম্প্রতিক বৈঠকের পর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প আজ যুক্তরাষ্ট্র –মেক্সিকো সীমান্ত পরিদর্শন করছেন। যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় সরকারের তিন সপ্তাহ ধরে চলা আংশিক অচলাবস্থা নিরসনে প্রেসিডেন্টের সঙ্গে শীর্ষ ডেমোক্রেট নেতাদের বৈঠক শুরুর কিছু সময়ের মধ্যেই অকস্মাৎ শেষ হয় যখন ট্রাম্প ঐ বৈঠককে সময়ের সম্পুর্ণ অপচয় বলে উল্লেখ করেন এবং সেনেটর চাক শুমার তাঁর আচরণকে শিশুসুলভ জেদি মনোভাব বলে আখ্যায়িত করেন।

প্রেসিডেন্ট ট্রাম্প টেক্সাসের , ম্যাকক্যালেন সফরে আছেন এবং এ মুহূর্তে সীমান্ত নিরাপত্তা বিষয়ক কর্মকর্তাদের সাথে গোল টেবিল বৈঠকে রয়েছেন। তিনি সীমান্ত টহলদারী কেন্দ্র এবং রিও গ্রান্দে নদী বরাবর সীমান্ত এলাকা ও পরিদর্শন করবেন।

যুক্তরাষ্ট্রের শুল্ক ও সীমান্ত নিরাপত্তা বিষয়ক উপাত্তে এ রকম আভাস দেওয়া হয়েছে যে এই রিও গ্রান্দে উপত্যকা এলাকায় সাম্প্রতিক সময়ে সব চাইতে বেশি লোক অবৈধ ভাবে সীমান্ত অতিক্রম করার সময়ে ধরা পড়েছে। ২০১৭ সালে ৪৪ শতাংশ লোক সেখানে ধরা পড়ে।

XS
SM
MD
LG