অ্যাকসেসিবিলিটি লিংক

খালেদাকে বঙ্গবন্ধু হাসপাতালে নেয়া হবে


কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা পরীক্ষা-নিরীক্ষার জন্য খুব সহসাই তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেয়া হবে।

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা পরীক্ষা-নিরীক্ষার জন্য খুব সহসাই তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেয়া হবে। মঙ্গলবার দুপুরে বিএনপির একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ তথ্য নিশ্চিত করেছেন।

বিএনপির তরফে কিছুদিন থেকে বলা হচ্ছে, খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তার হাত-পা ফুলে গেছে। স্বাভাবিকভাবে হাঁটাচলা করতে পারেন না। আদালতে আসেন হুইল চেয়ারে। তার আশু মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিএনপি তিন দিনের কর্মসূচিও ঘোষণা করেছে। স্বরাষ্ট্রমন্ত্রী বিএনপি নেতাদের বক্তব্য শুনে সাংবাদিকদের জানান, খালেদা জিয়ার চিকিৎসার জন্য আদালতের নির্দেশনা অনুযায়ী একটি বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডের পরামর্শ অনুযায়ী চিকিৎসা চলছে। এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, বিএনপি নেতারা উন্নত চিকিৎসার জন্য খালেদাকে ইউনাইটেড হাসপাতালে নিতে চান। কিন্তু যেহেতু আদালতের নির্দেশনা আছে তাই বোর্ড যা সিদ্ধান্ত নেবে তাই হবে।

বৈঠক শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খালেদা জিয়ার সুচিকিৎসা দেয়া হবে বলে স্বরাষ্ট্রমন্ত্রী আশ্বাস দিয়েছেন। আমরা আশা করি মন্ত্রী তার কথা রাখবেন। উল্লেখ্য যে, এক দুর্নীতি মামলায় দ-প্রাপ্ত হয়ে গত বছরের ৮ই ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়া জেলে রয়েছেন। তার বিরুদ্ধে আরো ৩৬টি মামলা রয়েছে। ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরী

please wait

No media source currently available

0:00 0:01:39 0:00

XS
SM
MD
LG