অ্যাকসেসিবিলিটি লিংক

সমুদ্র সম্পদের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার আহবান শেখ হাসিনার


ভারত মহাসাগরীয় অঞ্চলে সব সম্ভাবনার সর্বোচ্চ ব্যবহার নিশ্চিতের মাধ্যমে টেকসই সমুদ্র অর্থনীতিকে উৎসাহিত করার প্রতিপাদ্য নিয়ে ঢাকায় শুরু হয়েছে ভারত মহাসাগরীয় আঞ্চলিক জোট ইন্ডিয়ান ওসেন রিম এসোসিয়েশন বা আয়োরার মন্ত্রী পর্যায়ের তৃতীয় ব্লু ইকোনমি সম্মেলন।

ভারত মহাসাগরীয় অঞ্চলে সব সম্ভাবনার সর্বোচ্চ ব্যবহার নিশ্চিতের মাধ্যমে টেকসই সমুদ্র অর্থনীতিকে উৎসাহিত করার প্রতিপাদ্য নিয়ে ঢাকায় শুরু হয়েছে ভারত মহাসাগরীয় আঞ্চলিক জোট ইন্ডিয়ান ওসেন রিম এসোসিয়েশন বা আয়োরার মন্ত্রী পর্যায়ের তৃতীয় ব্লু ইকোনমি সম্মেলন। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার ওই সম্মেলন উদ্বোধন করে ভারত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলোকে ব্লু -ইকোনমির মাধ্যমে সমৃদ্ধি অর্জনের জন্যে সুস্থ পরিবেশ যাতে বিঘ্নিত না হয় তার পরামর্শ দিয়েছেন।
সমুদ্র পবিরেশ রক্ষার তাগিদও দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বাংলাদেশের প্রধানমন্ত্রী পরিবেশ ভারসাম্য বজায় রেখে সমুদ্র সম্পদের সুষ্ঠু ব্যবহারের মাধ্যমে টেকসই উন্নয়নের জন্য জোটভুক্ত দেশগুলোকে তাগিদ দেন।
দুই দিনের সম্মেলনে আয়োরার ২২টি সদস্য দেশের মন্ত্রী বা প্রতিনিধি এবং ৯টি ডায়লগ পার্টনার দেশসহ ৩১টি দেশের প্রতিনিধিরা অংশ নিচ্ছেন। ...ঢাকা থেকে আমীর খসরু

please wait

No media source currently available

0:00 0:01:00 0:00


XS
SM
MD
LG