অ্যাকসেসিবিলিটি লিংক

নানা আয়োজনে বাংলাদেশের বিজয়ের ৪৯তম বার্ষিকী-মহান বিজয় দিবস পালিত


জাতির বীর সন্তানদের স্মরণ, শ্রদ্ধা, ভালোবাসা আর নানা আয়োজনে, উদযাপনে জাতি পালন করেছে বাংলাদেশের বিজয়ের ৪৯তম বার্ষিকী-মহান বিজয় দিবস।

জাতির বীর সন্তানদের স্মরণ, শ্রদ্ধা, ভালোবাসা আর নানা আয়োজনে, উদযাপনে জাতি পালন করেছে বাংলাদেশের বিজয়ের ৪৯তম বার্ষিকী-মহান বিজয় দিবস। দিবসটির শুরু হয় ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে। ভোরে প্রথমে প্রেসিডেন্ট আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পরে সরকার ও প্রশাসনের ঊর্ধ্বতন ব্যক্তিবর্গ, মুক্তিযোদ্ধা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবন্দ এবং হাজার হাজার সাধারণ মানুষ সাভারে জাতীয় স্মৃতিসৌধে জাতির বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এ সময় সাম্প্রদায়িক শক্তিকে মোকাবেলা, গণতন্ত্র সুরক্ষা ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। জাতীয় স্মৃতিসৌধে যাওয়া তরুণদের ছিল- বাংলাদেশ এতদিনে কতটা অর্জন করতে পেরেছে- সে প্রশ্ন।
প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী জাতীয় প্যারেড গ্রাউন্ডে বর্ণিল কুচকাওয়াজ পরিদর্শন করেন। বিজয় র‌্যালিসহ নানা আয়োজনে পালিত হয়েছে সরকারি ছুটির এই দিনটি।
ব্রাহ্মণবাড়িয়ায় বিজয় দিবসের অনুষ্ঠানে ভাঙচুরের ঘটনা ঘটেছে এবং নারায়ণগঞ্জে বিএনপির বিজয় র‌্যালিতে পুলিশ বাঁধা দিয়েছে।... ঢাকা থেকে আমীর খসরু

please wait

No media source currently available

0:00 0:01:01 0:00


XS
SM
MD
LG