অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্প প্রশাসন অভিবাসন প্রত্যাশীদের ভিসার নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়েছে


ট্রাম্প প্রশাসন অভিবাসন প্রত্যাশীদের ভিসার নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়েছে। এ বছরের এপ্রিল মাসে ৬০ দিনের জন্য অভিবাসন নিষিদ্ধ করার যে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল , সে নিষেধাজ্ঞা এখন বছরের শেষ অবধি পর্যন্ত বাড়িয়ে দেয়া হয়েছে।

যুক্তরাষ্ট্রে অভিবাসীদের স্থায়ীভাবে বসবাসের বৈধতা এবং নাগরিকত্বের জন্য আবেদন করার সুযোগ দেয় গ্রিন কার্ড। সাধারণত, প্রতি বছর যুক্তরাষ্ট্রে ১০ লাখ গ্রিন কার্ড অনুমোদন করা হয়।

এই নিষেধাজ্ঞায় এখন প্রযুক্তি সংস্থা এবং বহুজাতিক কর্পোরেশন এ কাজ করতে আগ্রহী H-1B, H-2B, ও J-1, L-1 ভিসার আবেদনকারীদের ক্ষেত্রেও প্রযোজ্য হয়েছে। যারা যুক্তরাষ্ট্রের বাইরে থেকে চাকুরি ও গ্রিন কার্ড এর আবেদন করেছেন, এখনো যুক্তরাষ্ট্রে পৌঁছাননি তারাও অন্তর্ভুক্ত।

যুক্তরাষ্ট্রের অর্থনীতি সচল হওয়ার পর কর্মহীন নাগরিকরা যাতে কাজের ধারায় ফিরতে পারেন, সেই সুরক্ষা দেবে ভিসার এই নিষেধাজ্ঞা।

নাম প্রকাশ না করার শর্তে সাংবাদিকদের সাথে কথা বলা এক উর্ধ্বতন কর্মকর্তা অনুমান করেছিলেন যে এই বিধিনিষেধ আমেরিকানদের জন্য ৫,২৫,০০০ চাকরি উন্মুক্ত করে দেবে।

হোয়াইট হাউসের পক্ষ থেকে জানানো হয়, ভাইরাসের কারণে যেসব আমেরিকান চাকরিচ্যুত কিংবা কর্মহীন হয়েছেন, তাদের জায়গায় শ্রমিক হিসেবে বিদেশ থেকে আসা নতুন অভিবাসীদের নেয়া হবে, এটা অন্যায় ও ভুল। সবার আগে আমেরিকান শ্রমিকদের প্রতি যত্নশীল হতে হবে।

XS
SM
MD
LG