অ্যাকসেসিবিলিটি লিংক

ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক গ্রেপ্তার


সাংবাদিক আকতারুজ্জামান

বগুড়ার সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশুর বিরুদ্ধে ফেসবুকে লেখায় ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হয়েছেন সাংবাদিক আকতারুজ্জামান।

আকতারুজ্জামান দৈনিক বাণিজ্য প্রতিদিনের বগুড়া জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। আকতারুজ্জামানের বাবা রফিকুল ইসলাম ভয়েস অফ আমেরিকাকে জানান, শনিবার দিবাগত রাত তিনটার দিকে বগুড়ার গোয়েন্দা পুলিশের একদল সদস্য তার বাড়ি ঘেরাও করে আকতারকে গ্রেপ্তার করেন। এসময় পুলিশের সাথে ডা. সামির হোসেন মিশুও ছিলেন।

শনিবার রাতে সাংবাদিক আকতারুজ্জামান ভিন্ন নামের একটি ফেসবুক আইডি থেকে ওই কর্মকর্তার বিরুদ্ধে স্ট্যাটার্স দেন।

এই স্ট্যাটাসের জেরে শনিবার দিবাগত রাত তিনটার দিকে বগুড়ার গোয়েন্দা পুলিশের একটি দল তাকে বাড়ি থেকে গ্রেপ্তার করে থানায় আনে। আজ রোববার সন্ধ্যার দিকে বগুড়া সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে মামলা হয়। মামলার বাদী ওই অফিসের প্রধান সহকারী কাম হিসাব রক্ষক শামীমা আক্তার।

এদিকে সাংবাদিক আকতারুজ্জামানের স্ট্যাটাসের তথ্যগুলোর সাথে ডা. সামির হোসেন মিশু অথবা তার অফিসের কেউ আদৌ জড়িত কিনা তা জানাঢ় জন্য তার মুঠোফোনে (রাত ৯ টা ১২ মিনিটে) কথা বলার চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেন নি।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সেলিম রেজা ভয়েস অফ আমেরিকার কাছে মামলার বিষয়টি নিশ্চিৎ করে বলেছেন তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

XS
SM
MD
LG