অ্যাকসেসিবিলিটি লিংক

ভোরে ফিলাডেলফিয়ার অ্যাপার্টমেন্টে আগুনে আট জন শিশু, চার জন প্রাপ্তবয়স্ক লোক নিহত হয়েছে


ফিলাডেলফিয়ার দমকল বিভাগের সদস্যদের উদ্ধার কাজ করতে দেখা যাচ্ছে। ৬ই জানুয়ারী, ২০২২, ছবি-রয়টার্স

ফিলাডেলফিয়ায় একটি পাবলিক হাউজিং অ্যাপার্টমেন্ট ভবনের মধ্যে দিয়ে আগুনের শিখা ছড়িয়ে পড়ার সময় আটজন শিশু সহ বারো জন নিহত হয়েছে, এটি সাম্প্রতিক বছরগুলিতে শহরের সবচেয়ে মারাত্মক আগুনের মধ্যে একটি।

ফিলাডেলফিয়ার দমকল বিভাগের কর্মকর্তারা মৃতের সংখ্যা সংশোধন করে ১২ তে নামিয়ে এনেছে । তারা আগে রিপোর্ট করেছিল ১৩ জন।

মেয়র জিম কেনি সংবাদাতাদের বলেন "এই বাচ্চাদের আপনাদের প্রার্থনায় রাখুন”। তার আগে ফার্স্ট ডেপুটি ফায়ার কমিশনার ক্রেগ মারফি একটি সংবাদ সম্মেলনে জানান যে আগুনে আট জন শিশু মারা গেছে।

সকাল সাড়ে ৬টার দিকে শহরের ফেয়ারমন্ট এলাকায় একটি তিনতলা রো হাউসের দ্বিতীয় তলায় আগুনের সূত্রপাত হয়। ভবনটির মালিকানা ফেডারেল অর্থায়নে পরিচালিত ফিলাডেলফিয়া হাউজিং অথরিটি, এটি যুক্তরাষ্ট্রের চতুর্থ বৃহত্তম হাউজিং কর্তৃপক্ষ।

দমকল বিভাগের কর্তৃপক্ষ বলেছে যে আগুনের কারণ এখনও তদন্ত করা হচ্ছে, তবে বিল্ডিংটিতে বসবাসকারী লোকের সংখ্যা অনেক বেশি ছিল, ২৬ জন ছিল যা দুটি পরিবারের থাকার জন্য তৈরি করা হয়েছিল এবং তারা স্মোক ডিটেক্টরের ঠিক মতো কাজ করেনি বলে উল্লেখ করেছেন।

প্রতিবেশীরা স্থানীয় সংবাদদাতাদের বলেছে যে তারা চিৎকারের শব্দে এবং পোড়া গন্ধে জেগে উঠেছিল এবং দ্বিতীয় তলার জানালায় আগুনের শিখা দেখতে বাইরে দৌড়ে গিয়েছিল।

"এটি ভয়ানক ছিল," মারফি সংবাদদাতাদের বলেছেন। "আমি এখনে প্রায় ৩৫ বছর ধরে আছি এবং এটি সম্ভবত আমার দেখা সবচেয়ে মারাত্মক আগুন লাগার অভিজ্ঞতা।

ভবনটির স্মোক ডিটেক্টর সম্পর্কে পরস্পরবিরোধী বিবরণ দেওয়া হয়েছিল।

দমকল বিভাগের কর্মকর্তারা বলেছেন যে ভবনটিতে চারটি স্মোক ডিটেক্টর স্থাপন করা হয়েছিল এবং.২০২০ সালে শেষবার পরীক্ষা করা হয়েছিল। ফিলাডেলফিয়া হাউজিং অথরিটির নির্বাহী ভাইস প্রেসিডেন্ট দীনেশ ইন্দালা সংবাদদাতাদের বলেন, ২০২১ সালের মে মাসে শেষবার ছয়টি ডিভাইস পরীক্ষা করা হয়েছিল।

XS
SM
MD
LG