অ্যাকসেসিবিলিটি লিংক

ব্রিটেনের মন্ত্রীরা আপাতত বরিস জনসনের পাশেই দাঁড়ালেন


ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন হাউস অফ কমন্স, লন্ডনে প্রধানমন্ত্রীর প্রশ্নের আগে একটি বিবৃতি দিচ্ছেন, বুধবার, ১২ই জানুয়ারী, ২০, ছবি-হাউজ অফ কমন্স/পিএ এর মাধ্যমে এপি

ব্রিটিশ সরকারের সিনিয়র মন্ত্রীরা বৃহস্পতিবার উত্সাহের সাথে রক্ষণশীল প্রধানমন্ত্রী বরিস জনসনের প্রতি সমর্থন প্রকাশ করেছেন এবং দেশের প্রথম করোনভাইরাস লকডাউন চলাকালীন একটি পার্টিতে যোগ দেওয়ার জন্য তাঁর পদত্যাগের দাবি প্রত্যাখ্যান করেছেন।

তবে অন্যান্য অনেক রক্ষণশীল চুপ ছিলেন, জনসনের প্রধানমন্ত্রীত্ব পদের হুমকির সংকট ধীরে ধীরে কমে আসবে না কি আরও তীব্র হবে তা দেখার অপেক্ষায়।

জনসন বুধবার হাউজ অফ কমন্সে ২০২০ সালের মে মাসে প্রধানমন্ত্রীর ডাউনিং স্ট্রিট অফিস এবং বাসভবনের বাগানে একটি "নিজের মদ আনুন" পার্টিতে যোগ দেওয়ার জন্য ক্ষমা চেয়েছিলেন। প্রায় ১০০ জন কর্মীকে প্রধানমন্ত্রীর একজন সিনিয়র সহকারী দ্বারা আমন্ত্রণ জানানো হয়েছিল এবং যার নাম দেওয়া হয়েছিল "সামাজিকভাবে দূরত্ব রেখে পানীয়" একটি ইভেন্ট হিসাবে।

সেই সময়ে করোনভাইরাস ছড়িয়ে পড়া রোধ করার ব্যবস্থার অংশ হিসাবে ব্রিটিশদের তাদের পরিবারের বাইরে একাধিক ব্যক্তির সাথে দেখা করতে আইন দ্বারা নিষিদ্ধ করা হয়েছিল। লক্ষ লক্ষ মানুষ পরিবার এবং বন্ধুদের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছিলন। এমনকি হাসপাতালে মৃতর মুখোমুখি আত্মীয়দের সাথে দেখা করতেও বাধা দেওয়া হয়েছিল।

জনসন বলেন যে তিনি জনসাধারণের "ক্রোধ" বুঝতে পেরেছিলেন। তবে তিনি শুধু ভুল স্বীকার করছিলেন না। তিনি বলেছেন যে, তিনি মহামারী চলাকালীন কর্মীদের তাদের প্রচেষ্টার জন্য ধন্যবাদ জানাতে চেয়েছিলেন এবং পার্টিটিকে একটি কাজের অনুষ্ঠান বলে মনে করেছিলেন।

XS
SM
MD
LG