অ্যাকসেসিবিলিটি লিংক

লাইবেরিয়ায় গির্জায় পদদলিত হয়ে ২৯ জনের মৃত্যু


ফাইল - লাইবেরিয়ার মনরোভিয়া শহরের একটি দৃশ্য। ১২ অক্টোবর ২০১৭।

লাইবেরিয়ার রাজধানী মনরোভিয়ার একটি গির্জায়, গতরাতে পদদলিত হয়ে ২৯ জন নিহত হয়েছেন বলে, বৃহস্পতিবার রাষ্ট্রীয় রেডিওকে জানিয়েছেন দেশটির সহকারী তথ্যমন্ত্রী।

নিউ ক্রু টাউন-এ, একটি গির্জায় রাতব্যাপী উপাসনা অনুষ্ঠিত হওয়ার সময়, দুর্ঘটনাটি ঘটে বলে জালাওয়াহ টোনপো জানান। নিউ ক্রু টাউন, রাজধানীর শহরতলীতে অবস্থিত একটি মহল্লা।

রাষ্ট্রীয় রেডিওকে, কাছের একটি হাসপাতাল থেকে ফোনের মাধ্যমে টোনপো জানান, “ডাক্তাররা জানিয়েছেন যে ২৯ জন নিহত হয়েছেন এবং কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।” “এটি আমাদের দেশের জন্য একটি দুঃখজনক দিন।”

অনুষ্ঠানটিতে অংশ নেওয়া একজন বাসিন্দা, এক্সোডাস মরিয়াস, রয়টার্সকে বলেন যে, একদল সশস্ত্র লোক ডাকাতি করার উদ্দেশ্যে ভিড়ের মধ্যে প্রবেশ করলে পদদলিত হওয়ার ঘটনাটি শুরু হয়।

মরিয়াস বলেন, “আমরা একদল লোককে দা ও অন্যান্য অস্ত্র নিয়ে ভিড়ের দিকে আসতে দেখি।” “দৌড়ানোর সময় কয়েকজন মাটিতে শুয়ে পড়ে ও কয়েকজন পড়ে যায় এবং অন্যরা তাদের উপর দিয়ে চলে যায়।”

জোগোস নামে পরিচিত লাইবেরিয়ার স্ট্রিট গ্যাংগুলো, সাধারণত বড় দা ও অন্যান্য ছোটখাট অস্ত্র ব্যবহার করে ডাকাতি করে।

পুলিশের মুখপাত্র মোসেস কার্টার এ ব্যাপারে কোন মন্তব্য করতে রাজি হননি। তিনি বলেন এ বিষয়ে তদন্ত চলছে।

দেশটির প্রেসিডেন্ট জর্জ উইয়াহ, তিনদিনের জাতীয় শোক ঘোষণা করেছেন এবং বৃহস্পতিবার দুপুরে তার ঘটনাস্থল পরিদর্শনের কথা রয়েছে। তার দপ্তর জানিয়েছে যে তিনি বলেছেন, লাইবেরিয়ার রেড ক্রস ও দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থাকে ক্ষতিগ্রস্তদের সহায়তা করার জন্য ডাকা হয়েছে।

Reply

Reply all

Forward

XS
SM
MD
LG