অ্যাকসেসিবিলিটি লিংক

বাগেরহাটে হরিণের পাঁচটি চামড়াসহ পাচারকারী আটক


বাগেরহাটের মোংলা থেকে আটক করা হরিণের চামড়া। (ছবি- ইউএনবি)

বাগেরহাটের মোংলা থেকে হরিণের পাঁচটি চামড়াসহ পাচারকারী চক্রের এক সদস্যকে আটক করেছে আইন–শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাত ১১টার দিকে আইন–শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মোংলা উপজেলার বিদ্যারবাহন খেওয়াঘাট এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে।

আটক আল আমিন শরীফ (২৪) খুলনা জেলার দাকোপ উপজেলার উত্তর বানিয়াশান্তা গ্রামের মো. ফারুক শরীফের ছেলে।

জানা গেছে, হরিণের চামড়া ক্রয়-বিক্রয় করা হচ্ছে গোপন সূত্রে খবর পেয়ে আইন–শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি দল মোংলার বিদ্যারবাহন খেওয়াঘাট এলাকায় অবস্থান নেয়। রাত ১১টার দিকে আল আমিন নামে ওই যুবক সেখানে পৌঁছালে আইন–শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তার কাছে থাকা ব্যাগ তল্লাশি করে। এ সময় ওই ব্যাগ থেকে হরিণের পাঁচটি কাচা চামড়া উদ্ধার করা হয়। এক থেকে দুই দিন আগে সুন্দরবনে হরিণ শিকারের পর ওই চাড়মা পাচারকারী চক্রের মাধ্যমে বিক্রির জন্য নেওয়া হচ্ছিল বলে আইন–শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এক কর্মকর্তারা জানান।

ওই কর্মকর্তা আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক আল আমিন হরিণের চামড়া পাচারকারী চক্রের সদস্য বলে স্বীকার করেছে। সুন্দরবনে শিকারিদের কাছ থেকে হরিণের চামড়া নিয়ে চক্রের অপর সদস্যদের মাধ্যমে বিভিন্ন এলাকায় বিক্রি করার কথা জানিয়েছে।

XS
SM
MD
LG