অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আরও দুই সপ্তাহ বাড়ল


শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাসে যোগ দিতে যাচ্ছে শিক্ষার্থীরা।
শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাসে যোগ দিতে যাচ্ছে শিক্ষার্থীরা।

বাংলাদেশে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় সরকার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মেয়াদ দুই সপ্তাহ বাড়িয়ে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত করেছে।

বুধবার (২ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ তথ্যের সত্যতা নিশ্চিত করে ইউএনবিকে বলেন, “স্কুল-কলেজ বন্ধের মেয়াদ আরও দুই সপ্তাহ বাড়ানো হয়েছে।”

এর আগে করোনা সংক্রমণ রোধে মন্ত্রিপরিষদ বিভাগ গত ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের জরুরি নির্দেশনা দেয় ।

২২ জানুয়ারি শিক্ষা মন্ত্রণালয় বন্ধ থাকার সময় স্কুল ও কলেজের জন্য অনলাইন ক্লাস পুনরায় শুরু করাসহ ১১-দফা নির্দেশনা জারি করে।

এ ছাড়া মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের জোনাল অফিস, জেলা শিক্ষা অফিস, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, স্থানীয়দের সঙ্গে সমন্বয় করে স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণ করে করোনার বিরুদ্ধে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান অব্যাহত রাখার নির্দেশ দেওয়া হয়।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর সরকার ১৭ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়। এর পর দফায় দফায় অনেকবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ানো হয়। সর্বশেষ দফায় ২০২১ সালের ১১ সেপ্টেম্বর পর্যন্ত ছুটি বাড়ানো হয়। অবশেষে করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হলে দীর্ঘ ১৭ মাস পর গত ১২ সেপ্টেম্বর শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়।

XS
SM
MD
LG