অ্যাকসেসিবিলিটি লিংক

বিশিষ্ট সাংবাদিক পীর হাবিবুর রহমান আর নেই


পীর হাবিবুর রহমান
বাংলাদেশের বিশিষ্ট সাংবাদিক বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান আর নেই। শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানী ঢাকার একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর। পীর হাবিবুর রহমান স্ত্রী, এক পুত্র ও এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রিসভার বিভিন্ন সদস্য ও সমাজের নানান স্তরের ব্যক্তি ও সংগঠন শোক প্রকাশ করেছেন।
এর আগে শুক্রবার সন্ধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পীর হাবিবুর রহমানের স্ট্রোক (মস্তিষ্কে রক্তক্ষরণ) হলে তাকে ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। গত ২২ জানুয়ারি তিনি করোনায় আক্রান্ত হন। এর আগে গত বছরের অক্টোবরে মুম্বাই জাসলুক হাসপাতালে বোনম্যারো ট্রান্সপ্লান্টেশনের মাধ্যমে ক্যানসার মুক্ত হন পীর হাবিবুর রহমান।
বরেণ্য সাংবাদিক, রাজনৈতিক বিশ্লেষক ও কলামিস্ট পীর হাবিবুর রহমানের জন্ম ১৯৬৪ সালের ১৬ ফেব্রুয়ারি সুনামগঞ্জ শহরে।
তার কর্মস্থল বাংলাদেশ প্রতিদিন থেকে জানানো হয়েছে, পীর হাবিবুর রহমানের মরদেহ আজ শনিবার তার উত্তরার বাসায় নেওয়া হয়। এরপর বাদ এশা উত্তরা ৪ নম্বর সেক্টরের পার্ক মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। আগামীকাল রবিবার বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। দুপুর সাড়ে ১২টায় জাতীয় প্রেস ক্লাব এবং বাদ জোহর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জানাজা এবং শ্রদ্ধা নিবেদনের জন্য নেওয়া হবে পীর হাবিবুর রহমানের মরদেহ। পরদিন সোমবার দুপুর ১২টায় সুনামগঞ্জের পৌর শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হবে। বাদ জোহর সুনামগঞ্জ কেন্দ্রীয় মসজিদে এবং নিজ গ্রাম মাইজবাড়ীতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে বাবা-মার কবরের পাশে তাকে দাফন করা হবে।
XS
SM
MD
LG