অ্যাকসেসিবিলিটি লিংক

শপথ নিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন কমিটি


শপথ নিচ্ছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কর্মকর্তারা। (ছবি- ইউএনবি)

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কর্মকর্তারা রবিবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৫টা ৪৫ মিনিটে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) উন্মুক্ত প্রাঙ্গণে শপথ গ্রহণ করেছেন। সেখানে এবারের সভাপতি ইলিয়াস কাঞ্চনকে শপথ পাঠ করালেন সাবেক সভাপতি মিশা সওদাগর। এরপর ইলিয়াস কাঞ্চন সংগঠনের অন্য কর্মকর্তাদের শপথ পাঠ করান।

বিএফডিসিতে শপথ নেওয়া অন্য কর্মকর্তারা হলেন- সাধারণ সম্পাদক নিপুণ, সহসাধারণ সম্পাদক সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক শাহনূর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন ইমন, কার্যকরি পরিষদের অমিত হাসান, ফেরদৌস ও কেয়া প্রমুখ।

এ ছাড়া শপথ গ্রহণ আয়োজনে উপস্থিত ছিলেন নায়ক আলমগীর, পরিচালক সোহানুর রহমান সোহান ও দেলোয়ার জাহান ঝন্টুসহ প্রমুখ।

উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন। এবারের নির্বাচনে সভাপতি পদে জয়ী হন ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন জায়েদ খান। তবে জায়েদ খানের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ ওঠায় তার পদ বাতিল করে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন নিপুণ।

অন্যদিকে আপিল বোর্ডের সিদ্ধান্তে নারাজ জায়েদ খান। তিনি আপিল বিভাগকে অবৈধ দাবি করেন। এমনকি আইনী ব্যবস্থা নেবেন বলেও জানান।

তবে শপথ অনুষ্ঠানে মিশা সওদাগরের উপস্থিতি সবাইকে আনন্দিত করেছে। অনুষ্ঠানে তিনি জানান, তিনি সবসময় নতুন কমিটির সঙ্গে আছেন।

XS
SM
MD
LG