অ্যাকসেসিবিলিটি লিংক

নারায়ণগঞ্জে যৌতুকের দাবিতে স্ত্রীর হাতের কব্জি কাটার অভিযোগে স্বামী গ্রেপ্তার


নারায়ণগঞ্জের ফতুল্লায় যৌতুকের দাবিতে স্ত্রীর হাতের কব্জি কেটে বিচ্ছিন্ন করার অভিযোগে মো. রফিক নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১১ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

র‌্যাব জানায়, বৃহস্পতিবার চট্টগ্রামের হালিশহর থানা এলাকা থেকে র‌্যাব ১১ ও ৭ এর যৌথ অভিযানের মাধ্যমে অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, গত দেড় বছর আগে ভুক্তভোগীর সঙ্গে বিয়ে হয় রফিকের। বিয়ের পর থেকেই সে দুই লাখ টাকা যৌতুক দাবি করতে থাকে। এমনকি এক লাখ টাকা দেয়ার পরও রফিক প্রায়ই স্ত্রীকে শারীরিক ও মানসিক নির্যাতন করত এবং বাকি টাকা আনতে স্ত্রীকে বারবার বাবার বাড়িতে পাঠাত। মাসখানেক আগে যৌতুকের টাকা শিগগির পরিশোধের প্রতিশ্রুতি পেয়ে রফিক তার স্ত্রীকে ফতুল্লায় তাদের ভাড়া বাসায় ফিরিয়ে নিয়ে আসে।

গত ১৫ জানুয়ারি সন্ধ্যা ৭টার দিকে অভিযুক্ত রফিক তার স্ত্রীর হাত-পা বেঁধে চাপাতি দিয়ে ডান হাতের কব্জি কেটে বিচ্ছিন্ন করে এবং স্ত্রীকে ঘরের বাইরে থেকে তালা দিয়ে পালিয়ে যায়।

এ ঘটনায় গত ১৯ জানুয়ারি ভুক্তভোগীর ভাই মো. রুবেল বাদী হয়ে ফতুল্লা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

র‌্যাব আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রফিক র‌্যাবের কাছে তার অপরাধ স্বীকার করেছে। তাকে ফতুল্লা মডেল থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

উল্লেখ্য আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে গত ১০ ডিসেম্বর যুক্তরাষ্ট্র ‘গুরুতর’ মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে বাংলাদেশের র‍্যাবের সাবেক মহাপরিচালক ও বর্তমান পুলিশ প্রধান বেনজীর আহমেদসহ বাহিনীর ৭ কর্মকর্তার উপর নিষেধাজ্ঞা আরোপ করে। নিষেধাজ্ঞা আরোপের প্রতিক্রিয়ায় ঢাকায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলারকে তলব করে সরকারের অবস্থান জানানো হয়। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীকে চিঠিও দেয়া হয়েছে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের তরফে।

XS
SM
MD
LG