অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে বিনিয়োগ বাড়ানোর আশ্বাস আরব আমিরাতের


সংযুক্ত আরব আমিরাত ও বাংলাদেশের পতাকা। (ছবি- অ্যাডোবি স্টক)

বাংলাদেশে ব্যবসা ও বিনিয়োগ বাড়ানোর আশ্বাস দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। এছাড়া পারস্পরিক সম্পর্ক বৃদ্ধি ও উন্নয়নে দুই দেশ একত্রে কাজ করারও আশ্বাস দেয়া হয়েছে।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুবাইয়ে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানকে এ আশ্বাস দেন সংযুক্ত আরব আমিরাতের উপ প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী লেফটেনেন্ট জেনারেল শেখ জায়েদ আল নাহিয়ান।

এসময় শেখ জায়েদ আল নাহিয়ান বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সময় থেকে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের সম্পর্ক নিয়ে আলোকপাত করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের দ্রুত অগ্রগতির প্রশংসা করেন।

বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী তাকে বাংলাদেশ ভ্রমণের আমন্ত্রণ জানালে শেখ নাহিয়ান আমন্ত্রণ গ্রহণ করেন এবং দুই দেশের সুবিধাজনক সময়ে তিনি ভ্রমণ করবেন বলে জানান। বৈঠক শেষে দুই নেতা ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ দুবাই এক্সপোতে বাংলাদেশ প্যাভিলিয়ন পরিদর্শন করেন।

এদিকে, সন্ধ্যায় দুবাইয়ের একটি হোটেলে সংযুক্ত আরব আমিরাতের ট্রেড ও ইকোনমিক মিনিস্টার এবং ইন্টারপোলের প্রেসিডেন্ট মেজর জেনারেল ড. আহমেদ নাছের আল রাইছি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

বৈঠকে সংযুক্ত আরব আমিরাতের ট্রেড ও ইকোনমিক মিনিস্টার ব্যবসা বাণিজ্যসহ বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন কার্যক্রমে তাদের অংশগ্রহণের আগ্রহ প্রকাশ করেন।

XS
SM
MD
LG