অ্যাকসেসিবিলিটি লিংক

কোভিডের বিধিনিষেধ শিথিল করতে শুরু করবে জার্মানি


পশ্চিম জার্মানির এসেনের একটি করোনভাইরাস পরীক্ষা কেন্দ্র। ১৬ ফেব্রুয়ারি ২০২২।
পশ্চিম জার্মানির এসেনের একটি করোনভাইরাস পরীক্ষা কেন্দ্র। ১৬ ফেব্রুয়ারি ২০২২।

২০ মার্চের মধ্যে জার্মানি বেশিরভাগ কোভিড বিষয়ক বিধিনিষেধ শিথিল করা শুরু করবে। চ্যান্সেলর ওলাফ শোলজ বুধবার ২০ শে মার্চকে "মুক্তি দিবস" বলে অভিহিত করে তিনটি পর্যায়ে বেশিরভাগ বিধিনিষেধ শিথিল করার একটি পরিকল্পনা অনুমোদন করেছেন।

কোভিড দ্রুত ছড়িয়ে পড়া সত্ত্বেও প্রতিবেশী অস্ট্রিয়া এবং সুইজারল্যান্ড এ সংক্রান্ত অনেক বিধি-নিষেধ বাদ দেয়ার পরে জার্মানি এ সিদ্ধান্ত নেয়।

হংকংয়ের প্রধান নির্বাহী ক্যারি লাম খুব কঠোর নিয়ন্ত্রণ ব্যবস্থা আরোপে রাজি না হওয়ার পর বুধবার চীনের নেতা শি জিনপিং হংকংকে ওমিক্রন সংশ্লিষ্ট রোগের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে "সকল প্রয়োজনীয় ব্যবস্থা" নিতে বলেন।

হংকংয়ের প্রধান নির্বাহী মঙ্গলবার সংবাদদাতাদের বলেন যে করোনভাইরাস সংক্রমণের নতুন ঢেউ মোকাবেলায় ঐ অর্থনৈতিক কেন্দ্রস্থলে সম্পূর্ণ লকডাউন আরোপের কোনো পরিকল্পনা নেই।রেকর্ড সংখ্যক ২০৭১ টি নতুন সংক্রমণের ঘোষণার একদিন পরেই স্বাস্থ্য কর্তৃপক্ষ মঙ্গলবার ১৬০০ জনেরও বেশি নতুন কোভিড আক্রান্তের ঘোষণা দিয়েছে।

জনস হপকিন্স করোনাভাইরাস রিসোর্স সেন্টার অনুসারে, বুধবার পর্যন্ত বিশ্বব্যাপী করোনায় প্রায় ৪১ কোটি ৭০ লক্ষ মানুষ আক্রান্ত হয়েছে এবং ৫৮ লক্ষেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। তারা জানিয়েছে, বিশ্বব্যাপী ১,০০০ কোটিরও বেশি কোভিড-১৯ টিকা দেয়া হয়েছে।

[এ প্রতিবেদনের কিছু তথ্য এপি,এএফপি ও রয়টার্স থেকে নেয়া হয়েছে]

XS
SM
MD
LG