অ্যাকসেসিবিলিটি লিংক

বিপিএল ফাইনালের আগে করোনার জৈব সুরক্ষা বলয় ভেঙ্গে নতুন বিতর্কে সাকিব


 সাকিব আল হাসান।
সাকিব আল হাসান।
বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনাল ম্যাচের আগ মুহূর্তে করোনার জৈব সুরক্ষা বলয় ভঙ্গ করে নতুন বিতর্কে জড়িয়েছেন বাংলাদেশি তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান।
শুক্রবার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মাঝে বিপিএলের চলতি আসরের ফাইনাল ম্যাচ। আর এ ম্যাচের আগের দিন ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব বিজ্ঞাপন নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত একটি টিভি বিজ্ঞাপনের শুটিং করেছেন।

এর আগে বৃহস্পতিবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে দলের অনুশীলনও এড়িয়ে যান তিনি। এর কারণ হিসেবে বরিশাল দলের ম্যানেজার সাব্বির খান জানান, সাকিব ‘পেটের পীড়ার’ কারণে যোগ দিতে পারেননি।

হলুদ পোলো শার্ট পরে সাকিব ওই বিজ্ঞাপনের শুটিং করেন। এর কিছু ছবি ইউএনবি পেয়েছে। এছাড়া কয়েক ঘণ্টা পরে সাকিব একই পোলো শার্ট পরা একটি টিজার সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন।

বিপিএলে করোনার সুরক্ষাবিধি অনুযায়ী, জরুরি কারণ ছাড়া কোনো খেলোয়াড়ের জৈব সুরক্ষা বলয় ছেড়ে যাওয়ার অনুমতি নেই। তবে এটা নিশ্চিত যে বাণিজ্যিক কারণে সাকিবের দেয়া প্রতিশ্রুতি জরুরি হিসেবে বিবেচিত হবে না।

এর আগে শৃঙ্খলা ভঙ্গ করে প্রিমিয়ার লিগে তিনি ব্যক্তিগত অনুশীলনে বহিরাগত নিয়ে আসেন যদিও তার সামাজিক দূরত্ব মেনে চলার কথা ছিল।

এছাড়া একই টুর্নামেন্টে আম্পায়েরর সিদ্ধান্তে অসন্তুষ্ট হয়ে তিনি স্ট্যামে লাথি মারেন। গত ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ দলের ফটোসেশনের সময়ও তিনি অনুপস্থিত ছিলেন।
XS
SM
MD
LG