অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত


বাংলাদেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় চারজন নারীসহ ছয়জন নিহত হয়েছেন। মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়িতে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে মা-মেয়ে, নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জে ট্রাকচাপায় একজন নারী, লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলায় ট্রাকের ধাক্কায় একজন নারী এবং যশোর জেলার চৌগাছায় ট্রাকচাপায় একজন ও বরিশাল শহরে সড়ক দুর্ঘটনায় এক এনজিও কর্মকর্তা নিহত হন।

মুন্সীগঞ্জে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে মা-মেয়ে নিহত

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়িতে ট্রাকের সঙ্গে সংঘর্ষে সিএনজি অটোরিকশা আরোহী মা ও মেয়ে নিহত হয়েছেন। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে উপজেলার তুলাকাই এলাকার বালিগাঁও-টঙ্গীবাড়ি-ঢাকা সড়কের এই দুঘর্টনা ঘটে।

নিহতরা হলেন-মা শিউলী বেগম (৪০) ও মেয়ে পুতুল আক্তার (২০)। এ ঘটনায় নিহত শিউলী বেগমের কোলে থাকা দুই বছরের শিশু আনিসা আক্তার অক্ষত রয়েছে। শিশুকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

দুর্ঘটনার পর জনতা ট্রাকচালককে আটক করে। আটক ট্রাকচালক বাবলু মিয়া (৩৮) নারায়ণগঞ্জের ফতুল্লার আকবরনগর গ্রামের মোসলেম মিয়ার ছেলে।

টঙ্গীবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা আলী সোয়েব জানান, তারা (মা–মেয়ে) নারায়ণগঞ্জে থেকে অটোরিকশা রিজার্ভ করে মাদারীপুরের গ্রামের বাড়ি যাওয়ার জন্য শিমুলিয়া যাচ্ছিলেন। পথে বালিগাঁও-টঙ্গীবাড়ি-ঢাকা সড়কের শিমুলিয়াগামী সিএনজিচালিত অটোরিকশাটি বিপরীত দিকে থেকে আসা ড্রাম ট্রাকের সঙ্গে সংঘর্ষে দুমড়ে মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই পুতুল আক্তার ও মা শিউলী বেগম নিহত হন।

তিনি জানান, স্থানীয়রা ট্রাকচালককে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে এবং আধা ঘণ্টা সড়কটিতে যান চলাচল বন্ধ রাখে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ওসি আরও জানান, পুতুলের স্বামী আরিফ হোসেন নারায়ণগঞ্জে ব্যবসা করেন। তাদের গ্রামের বাড়ি মাদারীপুরের ভদ্রাসন গ্রামে।

সিদ্ধিরগঞ্জে ট্রাকচাপায় নারী নিহত

নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জে ট্রাকচাপায় আফরোজা আক্তার (২৩) নামে এক নারী নিহত হয়েছেন। এ ঘটনায় ওই নারীর স্বামী পুলিশ কনস্টেবল হাবিবুর রহমান (২৬) আহত হয়েছেন। উপজেলার শিমরাইল এলাকায় সোমবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এই দুর্ঘটনা ঘটে।

আহত হাবিবুর রহমান পুলিশ সদর দপ্তরে কর্মরত এবং তার বাড়ি নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বাংলাবাজার চেঙ্গাকান্দি এলাকায়।

নিহত আফরোজার বোনের বরাতে কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাজ্জাদ করিম খান জানান, ঢাকা থেকে নিয়মিত বাড়িতে মোটরসাইকেল নিয়ে যাতায়াত করতেন হাবিবুর। সোমবার সন্ধ্যায় স্ত্রীকে বাড়ি থেকে নিয়ে ঢাকার যাত্রাবাড়ী এলাকার পশ্চিম মাতুয়াইলে তার বাসায় বেড়ানোর জন্য রওনা দেন। পথে শিমরাইল ট্রাক স্ট্যান্ডের বিপরীত পাশে একটি ট্রাক তাদের মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে তারা দুজন গুরুতর আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে আফরোজার অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি জানান, আহত হাবিবুরকে রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তার অবস্থাও গুরুতর। ময়না তদন্তের জন্য আফরোজার লাশ ঢামেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

লালমনিরহাটে ট্রাকের ধাক্কায় নববধূর মৃত্যু

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী এক নববধূর মৃত্যু হয়েছে। ঘটনায় আহত হয়ে তার স্বামী হাসপাতালে ভর্তি রয়েছেন।

সোমবার (২১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার দলগ্রাম তুষভান্ডার বাইপাস সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত নববধূ আশা মনি (২১) উপজেলার তুষভান্ডার ইউনিয়নের সুন্দ্রাহবি গ্রামের জাকারিয়া হোসেনের স্ত্রী এবং একই উপজেলার দলগ্রাম ইউনিয়নের পশুরাম পাড়া এলাকার অহেদুল ইসলামের মেয়ে।

পুলিশ ও স্থানীয়রা জানান, তিন মাস আগে জাকারিয়ার সঙ্গে আশা মনির বিয়ে হয়। সোমবার রাতে স্বামীসহ মোটরসাইকেলযোগে বাবার বাড়ি দলগ্রামে যাচ্ছিলেন আশা মনি। এ সময় বুকসুলা ব্রিজ এলাকায় একটি ট্রাক মোটরসাইকেলে ধাক্কা দিলে ছিটকে পড়ে ঘটনাস্থলেই আশা মনির মৃত্যু হয়। স্থানীয়রা আহত স্বামী জাকারিয়াকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসুল এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করেছে।

যশোরে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহীর নিহত

যশোর জেলার চৌগাছায় ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে চৌগাছা-মহেশপুর সড়কের ফাঁসতলা মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ইসমাইল হোসেন (৫০) চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার হাসাদাহ ইউনিয়নের ছুটে গ্রামের আফজাল হোসেনের ছেলে।

চাঁদপাড়া গ্রামের জিসিবি আদর্শ কলেজের অধ্যক্ষ আবু জাফরের বরাতে চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম সবুজ জানান, জীননগর থেকে মোটরসাইকেলযোগে চৌগাছার দিকে যাচ্ছিলেন ইসমাইল হোসেন। এ সময় মহেশপুর এলাকায় পৌঁছালে পেছন থেকে একটি ট্রাক তাকে চাপা দিয়ে চৌগাছার দিকে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই ইসমাইল নিহত হন। পরে স্থানীয়রা চৌগাছা থানায় খবর দিলে থানা পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

ওসি জানান, ট্রাকটি জব্দের চেষ্টা চলছে। ময়নাতদন্তের জন্য লাশ যশোর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বরিশালে সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মকর্তার মৃত্যু

বরিশাল নগরীতে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে এক এনজিও কর্মকর্তা নিহত হয়েছেন। মঙ্গলবার সকালে নগরীর কাশিপুর হাইস্কুল অ্যান্ড কলেজের সামনে বরিশাল-ঢাকা মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

নিহত মো. খাইরুল ইসলাম (৩৫) নগরীর ২৫ নম্বর ওয়ার্ডের রুপাতলী উকিলবাড়ি সড়কের বাসিন্দা মোফাজ্জেল হোসেনের ছেলে। তিনি শরীয়তপুর জেলায় বেসরকারি উন্নয়ন সংস্থা “শক্তি”র শাখা ব্যবস্থাপক পদে কর্মরত ছিলেন।

নিহতের শ্বশুর মোকসেদ আলী খান জানান, সোমবার আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ছুটিতে বাড়িতে এসেছিলেন খাইরুল ইসলাম। ছুটি কাটিয়ে কর্মস্থলে যোগদানের জন্য মঙ্গলবার সকালে মোটরসাইকেলে শরীয়তপুরের উদ্দেশে রওনা হয়েছিলেন তিনি। কিন্তু কিছুটা পথ অতিক্রমের পরেই এই দুর্ঘটনা ঘটে।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানায়, সড়কের পাশে ট্রাক রেখে পাশের মসজিদে নামাজ পড়তে যান চালক। এ সময় মোটরসাইকেলটি ঢাকা-বরিশাল মহাসড়ক ধরে ফরিদপুরের দিকে যাচ্ছিল। ট্রাকটিকে অতিক্রম করার সময় বিপরীত দিক থেকে একটি টেম্পু চলে আসে। টেম্পুকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেলটি ট্রাকের পেছনের অংশে আছড়ে পড়ে। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে তাকে উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ব‌রিশাল বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) কম‌লেশ চন্দ্র হালদার ব‌লেন, “দুর্ঘটনার খবর পে‌য়ে ঘটনাস্থ‌লে পু‌লিশ পাঠা‌নো হ‌য়। লাশ উদ্ধার করে হাসপাতা‌লের ম‌র্গে পাঠানো হয়ে‌ছে।”

XS
SM
MD
LG