অ্যাকসেসিবিলিটি লিংক

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে অবিশ্বাস্য জয় বাংলাদেশের


বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আফগানিস্তান দলকে হারানোর পর বাংলাদেশ দলের খেলোয়াড়দের উল্লাস। (ছবি- মুনির উজ জামান/ এএফপি)
বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আফগানিস্তান দলকে হারানোর পর বাংলাদেশ দলের খেলোয়াড়দের উল্লাস। (ছবি- মুনির উজ জামান/ এএফপি)

বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সফরকারী আফগানদের চার উইকেটে হারিয়েছে স্বাগতিক টাইগাররা।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। ওপেনার রহমানউল্লাহ গুরবাজ মোস্তাফিজের বলে আউট হলে শুরুটা ভালো হয়নি আফগানদের।

তবে মিডল অর্ডারে নজিবুল্লাহ জাদরানের ৬৭ ও রহমত শাহের ৩৪ রানের সুবাধে ভালো স্কোরের দিকে এগিয়ে যায় আফগানরা।

পঞ্চম উইকেটে মোহাম্মদ নবী ও নাজিবুল্লাহ জাদরান দলীয় স্কোর বাড়ানোর চেষ্টা করলেও মাত্র ৪৭ রান যোগ করতে শেষ পাঁচটি উইকেট হারিয়ে ২১৫ রানে অলআউট হয় আফগানিস্তান।

বাংলাদেশের পক্ষে বাঁহাতি পেসার মোস্তাফিজ ৩৫ রানে তিন উইকেট নিয়েছেন। সাকিব আল হাসান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম দুটি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৫০ রানের ভেতরেই ছয় উইকেট হারিয়ে চাপে পড়ে স্বাগতিক বাংলাদেশ।

তবে বাংলাদেশি ব্যাটার আফিফ হোসেন ও মেহেদী হাসানের অপরাজিত ১৭৪ রানের দুর্দান্ত জুটিতে চার উইকেটের অবিশ্বাস্য জয় পায় টাইগাররা।

একই সঙ্গে সপ্তম উইকেটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের জুটির রেকর্ডও গড়েন তরুণ এ দুই ব্যাটার। তারা দুজন ইমরুল কায়েস ও সাইফউদ্দিনের ১২৭ রানের জুটি টপকে গেছেন।

আফিফ ১১৫ বলে ৯৩ রান এবং মেহেদী ১২০ বলে ৮১ রানে অপরাজিত থাকেন।

আফগানিস্তানের হয়ে ফজল হক ফারুকী চার উইকেট এবং রাশেদ খান ও মুজিব উর রহমান একটি করে উইকেট নিয়েছেন।

এ সিরিজের বাকি দুটি ম্যাচ একই ভেন্যুতে ২৫ ও ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

XS
SM
MD
LG