অ্যাকসেসিবিলিটি লিংক

ঢাকা বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের কর্মসূচি পালন


ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বারের মতো সুযোগ দেওয়ার দাবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি। (ছবি- ইউএনবি)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বারের মতো সুযোগ দেওয়ার দাবিতে রবিবার (২৭ ফেব্রুয়ারি) কর্মসূচি পালন করেছেন ২০২০ সালের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা।

দুপুর সাড়ে ১২টার দিকে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় সংলগ্ন নীলক্ষেত এলাকায় বিক্ষোভ শুরু করে কিছু সময়ের জন্য নীলক্ষেত মোড় অবরোধ করে রাখেন। দুপুর সোয়া ১টার দিকে তারা নীলক্ষেত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনের দিকে রওনা দেন। দাবি আদায়ে তারা রেজিস্ট্রার ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন।

সমাবেশে যোগদানকারী শিক্ষার্থীদের একজন তানভীর আহমেদ বলেন, “আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ সেশনে ভর্তি পরীক্ষার সময় অসুস্থ ছিলাম এবং সে জন্য ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার সুযোগ চাই।”

সোহান আহমেদ নামে আরেক শিক্ষার্থী বলেন, “তারা শুধু শিক্ষার্থীদের দ্বিতীয় সুযোগ দেওয়ার জন্য কর্তৃপক্ষকে বলছেন। মেডিকেল কলেজের মতো শিক্ষাপ্রতিষ্ঠান যদি শিক্ষার্থীদের দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় বসতে দিতে পারে, তাহলে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন আমাদের অনুমতি দেবে না?”

XS
SM
MD
LG