অ্যাকসেসিবিলিটি লিংক

আফগানিস্তানের বিপক্ষে ৬১ রানের জয় পেল বাংলাদেশ


ঢাকার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যে প্রথম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ জিতে বাংলাদেশের খেলোয়াড়রা প্যাভিলিয়নে ফিরে যাচ্ছে। ৩ মার্চ ২০২২।
বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে লিটন দাসের অর্ধশতক ও নাসুম আহমেদের অসাধারণ বোলিং নৈপুণ্যে ভর করে আফগানদের ৬১ রানে হারিয়েছে টাইগাররা। এ জয়ের ফলে সিরিজে ১-০ এতে এগিয়ে গেল স্বাগতিকরা।
বৃহস্পতিবার মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে স্বাগতিক বাংলাদেশ।

শুরুটা ভালো করতে না পারলেও লিটন দাসের অর্ধশতকে ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে আট উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ করে বাংলাদেশ দল। টাইগারদের হয়ে সর্বোচ্চ ৬০ রান করেন লিটন দাস। তিনি ৪৪ বল খেলে দুই ছয় ও চার চারের মারে এ রান করেন। এছাড়া আফিফ হোসেন ২৫ রান এবং মুনিম শাহরিয়ার করেন ১৭ রান।
আফগানিস্তানের হয়ে ফজল হক ফারুকি ও আজমতুল্লাহ ওমরজাই দুটি করে উইকেট নেন। এছাড়া রশিদ খান নেন একটি উইকেট।

বাংলাদেশের দেয়া ১৫৬ রানের টার্গেটে খেলতে নেমে ১৭ ওভার চার বলে সব ক’টি উইকেট হারিয়ে মাত্র ৯৪ রান তুলতে সক্ষম হয় সফরকারীরা।

আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ ২৭ রান করেন নাজিবুল্লাহ জাদরান। এছাড়া আজমতুল্লাহ ওমরজাই ২০ রান এবং মোহাম্মদ নবী করেন ১৬ রান।
টাইগারদের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট নেন নাসুম আহমেদ। চার ওভার করে ১০ রান দিয়ে চারটি উইকেট নেন তিনি। ম্যাচ সেরাও হয়েছেন এই বাঁহাতি স্পিনার।
এছাড়া শরিফুল ইসলাম তিনটি এবং সাকিব আল হাসান দুটি উইকেট নিয়েছেন।
এ সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি একই ভেন্যুতে শনিবার অনুষ্ঠিত হবে।
XS
SM
MD
LG