অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে অর্থ পাচার মামলায় সাবেক মন্ত্রীর ভাই গ্রেপ্তার


খন্দকার মোহতেশাম হোসেন। (ছবি- ইউএনবি)
খন্দকার মোহতেশাম হোসেন। (ছবি- ইউএনবি)

বাংলাদেশে অর্থ পাচার মামলায় অভিযুক্ত খন্দকার মোহতেশাম হোসেন বাবরকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার খন্দকার মোহতেশাম হোসেন বাবর ফরিদপুর জেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির সহসভাপতি এবং সাবেক স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের ছোট ভাই। এর আগে তিনি ফরিদপুর সদর উপজেলার চেয়ারম্যান ছিলেন।

সোমবার (৭ মার্চ) দিবাগত রাত ৩টার দিকে ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার (৮ মার্চ) ফরিদপুর জেলার পুলিশ সুপার মো. আলিমুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

বাংলাদেশ থেকে দুই হাজার কোটি টাকা পাচারের মামলায় গত বছরের ৩ মার্চ মোহতেশাম হোসেন বাবরসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয় সিআইডি পুলিশ। ঢাকা মহানগর হাকিম আদালতের সংশ্নিষ্ট শাখায় এ অভিযোগপত্র জমা দেন সিআইডির সহকারী পুলিশ সুপার উত্তম কুমার বিশ্বাস।

এ মামলার চার্জশিটভুক্ত অপর অভিযুক্তরা হলেন-আওয়ামী লীগের ফরিদপুর শহর শাখার সাবেক সভাপতি খন্দকার নাজমুল ইসলাম লেভী ও সাজ্জাদ হোসেন বরকত, সাবেক স্থানীয় সরকারমন্ত্রীর এপিএস ও যুবলীগের ফরিদপুর জেলা শাখার সাবেক সভাপতি এ এইচ এম ফুয়াদ, যুবলীগ নেতা আশিকুর রহমান ফারহান, কামরুল হাসান ডেভিড, মোহাম্মদ আলী দিদার ও তারিকুল ইসলাম নাসিম, স্বেচ্ছাসেবক লীগের ফরিদপুর শাখার সাবেক সাধারণ সম্পাদক ফাহাদ বিন ওয়াজেদ ওরফে ফাহিম এবং বরকতের ছোট ভাই ইমতিয়াজ হাসান রুবেল।

XS
SM
MD
LG