অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশের নওগাঁ জেলায় ৪০ কেজি ওজনের দুর্লভ কষ্টি পাথরের মূর্তি উদ্ধার


৪০ কেজি ওজনের কষ্টি পাথরের মূর্তি। (ছবি- ইউএনবি)

বাংলাদেশের নওগাঁ জেলার ধামইরহাট উপজেলা থেকে ৪০ কেজি ওজনের একটি দুর্লভ কষ্টি পাথরের মূর্তিসহ দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (৭ মার্চ) রাতে খেলনা ইউনিয়নের লোদিপুর (দক্ষিণপাড়া) এলাকা থেকে মূর্তিটি উদ্ধার করা হয়।

ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাম্মেল হক কাজী বিষয়টি নিশ্চিত করে বলেন, “সোমবার রাতে কাউছার আলী দুর্লভ কষ্টিপাথরের বিষ্ণু মূর্তি উচ্চমূল্যে বিক্রয়ের উদ্দেশ্যে লুকিয়ে রেখেছেন, এমন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় কষ্টি পাথরের মূর্তিসহ হেলাল উদ্দিন ও আলতাফ হোসেনকে গ্রেপ্তার করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে কাউছার আলী ও তার স্ত্রী সুমি খাতুন পালিয়ে যান।”

ওসি জানান, উদ্ধারকৃত মূর্তির ওজন প্রায় ৪০ কেজি এবং আনুমানিক মূল্য ২০ কোটি টাকা। এ ব্যাপারে ধামইরহাট থানায় আটককৃত এবং পলাতকদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা হয়েছে। মঙ্গলবার সকালে গ্রেপ্তার ব্যক্তিদের আদালতের মাধ্যমে নওগাঁ জেলহাজতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন—পত্নীতলা উপজেলার মধুইল গ্রামের বদরুদ্দীনের ছেলে হেলাল উদ্দিন (৬০) ও একই উপজেলার আকবরপুর গ্রামের আছির উদ্দিনের ছেলে আলতাফ হোসেন (৫০)।

XS
SM
MD
LG