অ্যাকসেসিবিলিটি লিংক

কেউ খেলতে রাজি না হলে তাকে জোর করে খেলানোর সুযোগ নেই—সাকিব প্রসঙ্গে খালেদ মাহমুদ


খালেদ মাহমুদ সুজন এবং সাকিব আল হাসান। (ছবি: ইউএনবি)

“ক্রিকেট শুধুমাত্র একটি শারীরিক খেলা নয়, এটি একটি মানসিক খেলাও। তাই কেউ যদি দুইভাবেই ফিট না থাকেন, ক্রিকেট খেলা কঠিন। আর কেউ খেলতে আগ্রহী না হলে তাকে জোর করে খেলানোর সুযোগ নেই।”

এ মন্তব্য করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং বর্তমানে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক খালেদ মাহমুদ সুজন।

মঙ্গলবার (৮ মার্চ) তিনি গণমাধ্যমকে এ কথা বলেন। খালেদ মাহমুদ বলেন, “আমি যতদূর জানতাম সাকিব দক্ষিণ আফ্রিকা সফর করবে। আমি নিশ্চিত নই কেন তিনি এখন অন্য কথা বলেছেন।”

তিনি আরও বলেন, “সাকিব আল হাসান যদি জাতীয় দলের হয়ে খেলতে রাজি না হন, তাহলে বিসিবি তাকে রাজি করাতে গিয়ে বিরক্ত হতে পারে না।”

উল্লেখ্য, ব্যক্তিগত সফরে সংযুক্ত আরব আমিরাতের ফ্লাইট ধরার আগে সাকিব আবারও টাইগার সমর্থকদের হতাশ করে ঘোষণা দিয়েছেন যে, তিনি আন্তর্জাতিক ক্রিকেট খেলার জন্য মানসিক বা শারীরিকভাবে ফিট নন। যদিও চলতি মাসেই দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট এবং ওয়ানডে দলের স্কোয়াডে তার নাম রয়েছে।

বাংলাদেশ দল ১১ মার্চ দক্ষিণ আফ্রিকা সফরে যাবে এবং সিরিজের প্রথম ম্যাচটি হবে ১৮ মার্চ।

এর আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছিলেন সাকিব দক্ষিণ আফ্রিকা যাবেন।

কিন্তু রবিবার সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে রওনা হওয়ার ঠিক আগে, সাকিব বিমানবন্দরে সাংবাদিকের কাছে আপাতত আন্তর্জাতিক ক্রিকেট খেলতে অনীহা প্রকাশ করেন।

XS
SM
MD
LG