অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশের পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফের কথিত চিফ কালেক্টরকে আটকের দাবি সেনাবাহিনীর


ইউপিডিএফ এর কথিত চিফ কালেক্টর স্বপন চাকমা। (ছবি- ইউএনবি)

বাংলাদেশের পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) কথিত চিফ কালেক্টর স্বপন চাকমাকে (৪০) পার্বত্য খাগড়াছড়ি জেলা থেকে আটক করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

পানছড়ি সড়কের গিরিফুল এলাকায় অভিযান চালিয়ে তাকে আটকের সময় বিদেশি পিস্তল, বুলেট ও ম্যাগাজিন জব্দের দাবি করেছে সেনাবাহিনী।

আটক স্বপন চাকমা খাগড়াছড়ি জেলা সদরের সাত ভাইয়াপাড়া এলাকার সন্তোষ বিকাশ চাকমার ছেলে।

সেনাবাহিনী জানিয়েছে, খাগড়াছড়িতে নিয়োজিত সেনাবাহিনীর ৩০ বীর টহল দল গোপন সংবাদের ভিত্তিতে ক্যাপ্টেন রাফিদ-ই-মাওলা সাকিবের নেতৃত্বে পানছড়ি সড়কের গিরিফুল এলাকা থেকে তাকে আটক করে। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড বুলেট, একটি ম্যাগাজিন, নেশা জাতীয় ওষুধ ও আদায়কৃত চাঁদার ৩৭৫ টাকা উদ্ধার করা হয়।

স্বপন চাকমা ২০১৬ সাল থেকে প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফের মূল দলের সঙ্গে জড়িত বলে জানান।

সেনাবাহিনীর খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল সাইফুল ইসলাম সুমন বলেন, “খাগড়াছড়ি জোনের দায়িত্বপূর্ণ এলাকায় কোনো ধরনের সন্ত্রাসী, চাঁদাবাজের স্থান নেই।” এ অঞ্চলের মানুষ যাতে নিরাপদ ও শান্তিপূর্ণভাবে বসবাস করতে পারেন সে লক্ষ্যে খাগড়াছড়ি সদর সেনা জোনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে জানিয়ে, তিনি পাহাড়কে নিরাপদ রাখতে বাংলাদেশ সেনাবাহিনী বদ্ধপরিকর বলে মন্তব্য করেন।

স্বপন চাকমাকে আটকের সত্যতা নিশ্চিত করে খাগড়াছড়ি সদর থানার এসআই আবু হানিফ ও মো. সালেহ উদ্দিন জানান, সেনাবাহিনী ও পুলিশ যৌথ অভিযানে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।

XS
SM
MD
LG